সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির

বাসস
রাষ্ট্রপতি আবদুল হামিদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা বিনির্মাণে সব সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
রাষ্ট্রপতি গতকাল বিকেলে বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) তৃতীয় সমাবর্তনে নতুন গ্র্যাজুয়েটদের বলেন, এটি নিশ্চিত করতে হবে যে, বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো ঠাঁই নেই।
রাষ্ট্রপতি ও বিইউবিটির চ্যান্সেলর বলেন, শিক্ষার্থীদের দেশপ্রেম, চারিত্রিক দৃঢ়তা, সামাজিক দায়িত্ববোধ ও পেশাদারিত্বে উদ্বুদ্ধ হয়ে সুখী ও সমৃদ্ধ দেশগঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে হবে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, মনে রাখতে হবে, দেশপ্রেম ও ত্যাগী মনোভাব ছাড়া ৩০ লাখ প্রাণের বিনিময়ে অর্জিত এ মাতৃভূমির সমৃদ্ধি সম্ভব নয়।
মুক্তবাজার অর্থনীতির বর্তমান বিশ্ব তীব্র প্রতিযোগিতাপূর্ণ এ কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বৈশ্বিক পরিমণ্ডলে বাংলাদেশকে নতুন উচ্চতায় পৌঁছাতে জ্ঞান ও দক্ষতা অর্জনের পাশাপাশি তথ্যপ্রযুক্তির সার্থক ব্যবহারেও শিক্ষার্থীদের পারদর্শী হতে হবে।
তিনি দেশের অর্থনীতিকে চাঙ্গা করতে বিজনেস এডুকেশনের সাথে তথ্যপ্রযুক্তি যুক্ত করার পরামর্শ দেন।
রাষ্ট্রপতি নতুন গ্র্যাজুয়েটদের রাষ্ট্রের বিবেকবান নাগরিক হিসেবে সত্য ও ন্যায়কে সমুন্নত রাখা এবং ডিগ্রির মর্যাদা, ব্যক্তিগত সম্মানবোধ ও নৈতিকতাকে ভূলুণ্ঠিত না করার আহ্বান জানান।
অধ্যাপক এমিরিটাস ড. এ কে আজাদ চৌধুরী অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তৃতা করেন। এতে বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ এফ এম সারোয়ার কামাল, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এবং বিইউবিটি ভিসি অধ্যাপক মোহাম্মদ আবু সালেহ অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.