ঢাকা, শনিবার,২৪ ফেব্রুয়ারি ২০১৮

আরো খবর

কারা কর্তৃপক্ষ চাইলে পুরনো কারাগারে সেবা দিতে প্রস্তুত ডিএসসিসি : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০১৮,বুধবার, ০০:০৯


প্রিন্ট
কারা কর্তৃপক্ষ চাইলে পুরনো কারাগারে প্রয়োজনীয় সেবা দিতে সিটি করপোরেশন প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটির (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, বিএনপির নেত্রী বেগম খালেদা জিয়া গ্রেফতার হওয়ার পর বিএনপি জ্বালাও পোড়াও করেনি। তারা রাজনীতির সুস্থ ধারায় ফিরে এসেছে এ জন্য তাদের সাধুবাদ জানাই। বিএনপি নেত্রী এখন পুরনো কারাগারে রয়েছেন, আইজি প্রিজন যদি চান তাহলে আমরা সেখানে সিটি করপোরেশনের আওতাধীন সেবাÑ সড়কবাতি স্থাপন, পরিষ্কারপরিচ্ছন্ন করাসহ বিভিন্ন সেবা দিতে প্রস্তুত আছি। 
গতকাল রাজধানীর গেন্ডারিয়া ইব্রাহিম মেমোরিয়াল মেয়র মোহাম্মদ সাঈদ খোকন স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্ক এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সহযোগিতায় এ স্বাস্থ্য কেন্দ্র স্থাপন করা হয়। 
মেয়র সাঈদ খোকন কমিউনিটি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে মেয়র বলেন, এখন থেকে পুরান ঢাকার মানুষ হাতের নাগালে ডায়াবেটিকসহ বিভিন্ন রোগের চিকিৎসা সুবিধা পাবে। এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবির পরিপ্রেক্ষিতে এ রকম একটি চিকিৎসা কেন্দ্র চালু করায় বাংলাদেশ ডায়াবেটিক সমিতি ও ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্কের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। 
মেয়র বলেন, দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় এখন নাগরিক সেবা অনেক বেড়েছে। নগরীর ৯৯ ভাগ এলাকায় সড়কবাতি লাগানো হয়েছে। এতে রাতে ছিনতাই কমে গেছে। রাস্তার উন্নয়ন হয়েছে অনেক, আরো কাজ চলছে। ড্রেন প্রশস্ত করা হচ্ছে। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি প্রফেসর ডা: এ কে আজাদ খান, মহাসচিব সাবেক সচিব সাইফুদ্দিন আহম্মেদ, ন্যাশনাল হেলথ কেয়ার নেটওয়ার্কের বোর্ড অব ম্যানেজমেন্টের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জে. ডা: শেখ সালাউদ্দীন প্রমুখ উপস্থিত ছিলেন  
জানা যায়, এ স্বাস্থ্য কেন্দ্রে বিশেষজ্ঞ চিকিৎসকরা ডায়াবেটিস ও হরমোন, মেডিসিন, ইউরোলজি, হৃদরোগ, কিডনিরোগ, বক্ষব্যাধি রোগ, অর্থোপেডিকস সার্জারি, গাইনি ও প্রসূতি রোগ, শিশু ও নবজাতক রোগ, ডেন্টাল সার্জারি চক্ষুসহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করবেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫