মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন এবং শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ উপলক্ষে মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠনের যৌথ উদ্যোগে রাজধানীর ধানমন্ডির সোবহানবাগ থেকে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা বর্ণাঢ্য শোভাযাত্রা বের করেন এবং ধানমন্ডি ৩২ নম্বরে রক্ষিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
পুষ্পার্ঘ্য অর্পণ শেষে ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে মুক্তিযোদ্ধাদের একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব:) এ বি তাজুল ইসলাম। 
সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর ইউনিটের নির্বাচিত কমান্ডার আমির হোসেন মোল্লা। এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটির মহাসচিব ও মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক যুগ্ম মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু, সমন্বয় কমিটির নির্বাহী চেয়ারম্যান হারুন অর রশিদ, ভাইস চেয়ারম্যান মো: আবদুল হাই, ভাইস চেয়ারম্যান মমিনুল হক, সমন্বয় কমিটির মহাসচিব (অর্থ) শরীফ উদ্দিন, মহাসচিব (কল্যাণ) আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক কমান্ডার মোশাররফ হোসেন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এ বি তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মুক্তিযোদ্ধাদের জন্য এবং মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখার জন্য ৩১টি প্রকল্প গ্রহণ করা হয়েছেÑ যা আজ বাস্তবায়িত হচ্ছে। তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা ১০ হাজার টাকা, দুই ঈদে বোনাস ও চিকিৎসার ব্যবস্থাসহ সবকিছু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাই করেছেন। মুক্তিযোদ্ধারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আছে এবং থাকবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.