ঢাকা, শনিবার,২৪ ফেব্রুয়ারি ২০১৮

নগর মহানগর

গ্রেফতারের পর ৫ দিনের রিমান্ডে নারী উগ্রবাদী

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি ২০১৮,বুধবার, ০০:০৯


প্রিন্ট
মহিলা দলের নেতৃবৃন্দ ফল নিয়ে নিয়ে বেগম জিয়াকে দেখতে গেলে পুলিশ বাধা দেয় : নয়া দিগন্ত

মহিলা দলের নেতৃবৃন্দ ফল নিয়ে নিয়ে বেগম জিয়াকে দেখতে গেলে পুলিশ বাধা দেয় : নয়া দিগন্ত

রাজধানীর মিরপুরের শেওড়াপাড়া থেকে উগ্রবাদীর সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে আসমাউল হুসনা ওরফে সুমনা নামে এক নারীকে গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে। সোমবার রাতে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) সদস্যদের ওপর হামলার অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। এরপর আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে জজ খোরশেদ আলম পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 
কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা বলছেন, গত ৯ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার উত্তর মেলবোর্নে এক ব্যক্তিকে ঘুমন্ত অবস্থায় ছুরিকাঘাত করার অভিযোগে বাংলাদেশী শিার্থী মোমেনা সোমাকে আটক করে সে দেশের পুলিশ। ওই ব্যাপারে তথ্য সংগ্রহ করতে সোমবার রাতে কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি টিম মোমেনাদের মিরপুরের পূর্ব কাজীপাড়ার বাসায় যায়। সিটিটিসির কর্মকর্তারা সোমার বাবা ও ছোট বোন সুমনার সাথে কথা বলে। এই ঘটনায় কাফরুল থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করা হয় তার বিরুদ্ধে।
সিটিটিসির উপকমিশনার মহিবুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, অস্ট্রেলিয়ায় সন্দেহভাজন ওই নারীর বিষয়ে জিজ্ঞাসাবাদ করতে গেলে সুমনা সিটিটিসির এক সদস্যকে ছুরিকাঘাতের চেষ্টা করে। এরপর তাকে গ্রেফতার করা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫