ইউএস বাংলার বিমান বহরে যুক্ত হওয়া নতুন এয়ার ক্রাফট : নয়া দিগন্ত
ইউএস বাংলার বিমান বহরে যুক্ত হওয়া নতুন এয়ার ক্রাফট : নয়া দিগন্ত

ইউএস-বাংলার বিমান বহরে যুক্ত হলো ৮ম এয়ারক্রাফট

ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ৪র্থ ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট গতকাল সকাল ১০টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আনুষ্ঠানিকভাবে উড়োজাহাজটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ। এয়ারক্রাফট রিসিভিং অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনÑ ইউএস-বাংলা এয়ারলাইন্সের নির্বাহী পরিচালক এম জি তৌহিদ, পরিচালক ফাইট অপারেশন মসিউল আজম, পরিচালক কাস্টমার সার্ভিস এ কে এম জুনায়েদ, জিএম কাস্টমার সার্ভিস ইমরান আহমেদ, জিএম অপারেশন জুলফিকার আলী, জিএম মার্কেটিং সাপোর্ট অ্যান্ড পাবলিক রিলেশন মো: কামরুল ইসলাম, জিএম প্রকিউরমেন্ট তোফিকুল হকসহ এয়ারলাইন্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা। 
কানাডার মন্ট্রিল থেকে ইউএস-বাংলার ক্যাপ্টেন আবিদ সুলতান, ক্যাপ্টেন লুৎফর রহমান ও ফার্স্ট অফিসার মারুফ আহমেদ নতুন সংযোজিত ফাইটটি পরিচালনা করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করান। অবতরণের পর ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিইও ইমরান আসিফ ক্যাপ্টেনদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া পরিচালনা করা হয়।
নতুন যুক্ত হওয়া ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফটটিতে ৭৬টি ইকোনমি কাসের আসন রয়েছে। বহরে যুক্ত হওয়া এয়ারক্রাফট দিয়ে অভ্যন্তরীণ ও আঞ্চলিক রুটে ফাইট সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা রয়েছে।
১৭ জুলাই ২০১৪ তারিখে দু’টি ড্যাশ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া ড্যাশ৮-কিউ৪০০সহ বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট আটটি এয়ারক্রাফট রয়েছে যার মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০ ও চারটি ড্যাশ৮-কিউ৪০০। 
‘ফাই ফাস্ট-ফাই সেফ’ সেøাগান নিয়ে যাত্রা শুরু করা ইউএস-বাংলা এয়ারলাইন্স, অধিকতর আন্তর্জাতিক রুট সম্প্রসারণের লক্ষ্যে শিগগিরই বিমান বহরে অধিক সংখ্যক এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.