সড়ক দুর্ঘটনায় শিশু গৃহবধূসহ নিহত ১১

নয়া দিগন্ত ডেস্ক

বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে শিশু, গৃহবধূ, স্কুলছাত্র ও রিকশাচালক রয়েছেন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীর বায়েজিদ বোস্তামী থানা এলাকায় লেগুনার ধাক্কায় এক রিকশাচালক নিহত হয়েছেন। গতকাল সকালে ড্রাইভার কলোনি মোড়ে এ ঘটনা ঘটে। নিহত মো: আলাউদ্দিন (৪০) ভোলার লালমোহন উপজেলার রায়রাবাদ এলাকার বাসিন্দা।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, ড্রাইভার কলোনির মুখে একটি লেগুনা গাড়ি পেছন থেকে রিকশাটিকে চাপা দেয়। এই ঘটনায় রিকশাচালক আলাউদ্দিন গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
চকরিয়া সংবাদদাতা জানান, কক্সবাজারের চকরিয়ায় ইজিবাইক টমটম থেকে পড়ে গেলে বিপরীত দিক থেকে দ্রুতগতিতে আসা যাত্রীবাহী বাসের চাপায় নিহত হয়েছেন এক গৃহবধূ। এ সময় তার কোলে থাকা দুধের শিশু প্রাণে বেঁচে যায়। গতকাল সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ার পৌরশহর চিরিঙ্গার উত্তরাংশে এই দুর্ঘটনা ঘটে। চিরিঙ্গা হাইওয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর এবং ঘাতক শ্যামলী বাসটি আটক করেছে।
নিহত আফসানা আক্তার (২৫)। চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের মাইজ কাকারা গ্রামের সেলিম উদ্দিনের স্ত্রী।
আদমদীঘি সংবাদদাতা জানান, বগুড়ার আদমদীঘিতে রাস্তা পারাপারের সময় অটোচার্জারের ধাক্কায় চার বছরের এক শিশু নিহত হয়েছে। এ ঘটনাট ঘটেছে রোববার উপজেলার আদমদীঘি-কোমারপুর রাস্তার জিনইরে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার দুপুরে আদমদীঘি থেকে কোমারপুর অভিমুখী যাত্রীবাহী একটি অটোচার্জার জিনইর গ্রামের রাস্তার মাথায় চার বছরের শিশু মিম রাস্তা পার হওয়ার সময় অটোচার্জারের ধাক্কায় গুরুতর আহত হয়। আহত মিমকে প্রথমে আদমদীঘি হাসপাতালে চিকিৎসার জন্য নিলে সেখানে তার অবস্থার অবনতি হওয়ায় বগুড়া শজেমিক হাসপাতালে নেয়ার পর সে মারা যায়। মিম উপজেলার জিনইর গ্রামের এরশাদের ছেলে।
চুয়াডাঙ্গা সংবাদদাতা জানান, চুয়াডাঙ্গার দামুড়হুদায় ট্রাকচাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৯টায় দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অদূরে এ দুর্ঘটনা ঘটে। নিহত রিপন মণ্ডল চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ালগাছি ইউনিয়নের চণ্ডিপুর গ্রামের মজিবর রহমানের ছেলে।
জানা যায়, রিপন চুয়াডাঙ্গা টেলিটক কোম্পানিতে চাকরি করে। প্রতিদিনের মতো সে মোটরসাইকেলে চুয়াডাঙ্গা আসছিল। পথে দামুড়হুদা ওদুদ শাহ ডিগ্রি কলেজের অদূরে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেলের সাথে ধাক্কা লেগে সে পড়ে যায়। এ সময় পেছন দিক থেকে আসা একটি ট্রাক তাকে চাপা দিয়ে চলে যায়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক রিপনকে মৃত ঘোষণা করেন।
বালিয়াকান্দি সংবাদদাতা জানান, রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর ইউনিয়নের নটাপাড়া গ্রামে মঙ্গলবার সকালে দ্রুতগতির অটোবাইক চাপায় এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির নাম শামীম (১০)। তার বাবার নাম আসাদুজ্জামান। বাড়ি ফরিদপুর জেলার মধুখালী উপজেলার নওপাড়া গ্রামে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানান, শামীম উপজেলার জামালপুর ইউনিয়নের নটাপাড়া গ্রামের নানা আজিমদ্দিনের বাড়িতে বেড়াতে আসে। মঙ্গলবার সকালে সে রাস্তার পাশে দাঁড়িয়ে ছিল। এ সময় দ্রুতগতির একটি অটোবাইক তাকে চাপা দিলে সে গুরুতর আহত হয়। তাকে মধুখালী হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করে। ফরিদপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
রূপগঞ্জ সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ট্রাকের ধাক্কায় নসিমন খাদে পড়ে নসিমন (শ্যালো মেশিনচালিত) চালক রবিউল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়েছেন। ঘটনাটি ঘটে গতকাল দুপুরে এশিয়ান হাইওয়ের কাঞ্চন পৌরসভার কুশাব এলাকায়। হাইওয়ে থানার এসআই আব্দুল আলীম জানান, বেলা সাড়ে ১২টায় ঢাকা-মেট্রো-ট ১৪-৩১৬৮ নাম্বারের মেঘনা থেকে গমভর্তি ট্রাক ও গাউছিয়া থেকে রড ভর্তি নসিমন এশিয়ান রোডের কাঞ্চনের দিকে যাচ্ছিল। ট্রাকটি হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে নসিমনকে ধাক্কা মারে। এ ঘটনায় নসিমনসহ ট্রাকটি খাদে পড়ে যায়। নসিমনের চালক রবিউল ঘটনাস্থলেই মারা যান। ঘটনার পর স্থানীয়রা ট্রাকের চালক ও হেলপারকে আটক করেন। ট্রাকচালক হাশেম ও হেলপার জালালের বাড়ি ঠাকুরগাঁও জেলায়।
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে বাড়ি থেকে স্কুলে যাওয়ার পথে ব্যাটারিচালিত অটোরিকশা চাপায় তাসফি আহমেদ (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের সিঙ্গারবিল গ্রামে এই দুর্ঘটনা ঘটে। নিহত তাসফি ওই গ্রামের মধ্যপাড়া এলাকার মজনু মিয়ার ছেলে। সে স্থানীয় দৌলতবাড়ি কিন্ডারগার্টেনের প্লের ছাত্র।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে তাসফি বাড়ি থেকে হেঁটে স্কুলে যাচ্ছিল। পথে সিঙ্গারবিল ইউনিয়ন পরিষদ ভবনের পাশের সড়কে একটি ব্যাটারিচালিত অটোরিকশা তাসফিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। বিজয়নগর থানার অফিসার ইনচার্জ মো: আরশাদ বিষয়টি নিশ্চিত করেছেন।
ছাগলনাইয়া-পরশুরাম (ফেনী) সংবাদদাতা জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ছাগলনাইয়া উপজেলার সমিতি বাজারে গতকাল বিকেল ৪টায় বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে তিনজন নিহত এবং অপর ১০-১২ জন আহত হয়েছেন।
জানা গেছে, মঙ্গলবার বিকেল ৪টায় উপজেলার সমিতি বাজারে চট্টগ্রামগামী জোনাকি পরিবহনের একটি বাসের (লক্ষ্মীপুর ব- ১১-০০০৯) সাথে বিপরীত দিক থেকে আসা বালুভর্তি ট্রাকের (চট্টমেট্টো ট ১১-২০২২) মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলেই বাসের তিন যাত্রী নিহত হন। আহত হয়েছেন ১০-১২ জন। আহতদের উদ্ধার করে ফেনী সদর হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশের সদস্যরা দুর্ঘটনাকবলিত বাস ও ট্রাক দুটি আটক করেছে। নিহতদের মধ্যে লক্ষ্মীপুর জেলার রাসেল নামে একজনের প্রাথমিকভাবে পুলিশ পরিচয় নিশ্চিত করলেও সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বাকিদের পরিচয় পাওয়া যায়নি।
ছাগলনাইয়ার মুহুরীগঞ্জ হাইওয়ে পুলিশের এসআই মো: মাহবুব সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।
দোহার সংবাদদাতা জানান, ঢাকার দোহার উপজেলায় সড়ক দুর্ঘটনায় মালতী রানী দাস নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তিনি উপজেলার রাইপাড়া ইউনিয়নের পালামগঞ্জ পাটনি বাড়ি এলাকার মৃত মহেনরো চন্দ্র দাসের স্ত্রী।
জানা যায়, মঙ্গলবার দুপুরে মালতী রানী বাড়ির পাশেই রাস্তায় গাছের পাতা ঝাড়– দেয়ার সময় একটি পিক-আপ ভ্যান মালতী রানী দাসকে চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। পিক-আপ চালককে পুলিশে সোপর্দ করে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.