ঢাকা, বুধবার,২১ ফেব্রুয়ারি ২০১৮

রাজনীতি

কূটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

নিজস্ব প্রতিবেদক

১৩ ফেব্রুয়ারি ২০১৮,মঙ্গলবার, ২১:০৩ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৮,বুধবার, ০৬:০৩


প্রিন্ট
কূটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

কূটনীতিকদের সাথে বিএনপির বৈঠক

ঢাকায় নিযুক্ত বিদেশি কূটনীতিকদের সাথে বৈঠক করেছে বিএনপি। মঙ্গলবার বিকেলে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলটির নেতারা কারাবন্দী চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলাসহ চলমান রাজনৈতিক পরিস্থিতির নানা বিষয় তুলে ধরেছেন।

বিকেল ৪টা থেকে রুদ্ধদ্বার এ বৈঠক চলে প্রায় দেড় ঘণ্টা। বৈঠকের পর এ বিষয়ে কোনো পক্ষ কথা বলেনি।

বৈঠক শেষে দলের এক নেতা জানান, নেত্রীর মামলার সর্বশেষ তথ্য আমরা বৈঠকে তুলে ধরেছি। জেল কোড অনুযায়ী ডিভিশন না দেয়া, অন্য মামলায় গ্রেফতার দেখানোর ভয়, মামলার সার্টিফাইড কপি দিতে বিলম্বসহ বিভিন্নভাবে বেগম জিয়াকে কিভাবে হেনস্তা করা হচ্ছে সেসব বিষয়গুলোই মূলত তাদের জানানো হয়েছে।

তিনি আরো জানান, বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছে, শান্তিপূর্ণ কর্মসূচি বিএনপি চালিয়ে যাবে বলেও তাদের বলা হয়েছে। কারো প্ররোচনায় গণতান্ত্রিক পন্থা থেকে পিছপা হবে না বলেও এসময় কূটনৈতিকদের জানানো হয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গণতান্ত্রিক পন্থায় বিএনপির আন্দোলনকে তারা (কূটনৈতিকরা) ইতিবাচক হিসেবে দেখছেন।

বিএনপির পক্ষ থেকে বৈঠকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ, এ জে মোহাম্মাদ আলী, ড. ইনাম আহমেদ চৌধুরী, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল, সহআন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমিন ফারহানা, বেবী নাজনীন, ফাহিমা মুন্নি ও নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল উপস্থিত ছিলেন।

বিদেশি কূটনীতিকদের মধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, ফ্রান্স, সুইডেন, অস্ট্রেলিয়া, সৌদি আরব, পাকিস্তান, তুরস্ক, জাপান, স্পেন, সুইজারল্যান্ড, জার্মানি, কানাডা ও চীনের কূটনৈতিকরা উপস্থিত ছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫