ঢাকা, বুধবার,২১ ফেব্রুয়ারি ২০১৮

ক্রিকেট

সাকিবের না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা

বাসস

১৩ ফেব্রুয়ারি ২০১৮,মঙ্গলবার, ১৯:৪৮ | আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০১৮,মঙ্গলবার, ২০:০৮


প্রিন্ট
'বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা'

'বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা'

টি-২০ অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতি বাংলাদেশ দলের জন্য বেশ বড় ধাক্কা বলে মনে করেন শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা। যেকোনো পরিস্থিতিতে সাকিব ম্যাচের চেহারা বদলে দিতে পারেন এমন কথাও বলেন এই তারকা অলরাউন্ডার।

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা পারফরমার সাকিব। দলের প্রয়োজনে সবসময়ই জ্বলে ওঠেন তিনি। তবে সাকিবকে ছাড়াই গেল দু’সপ্তাহ ক্রিকেট মাঠে লড়াই করতে হচ্ছে বাংলাদেশকে। গেল মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ফিল্ডিং করতে গিয়ে বাঁ-হাতের কণিষ্ঠায় আঘাত পান তিনি। এরপর ঐ ম্যাচে ম্যাচে ব্যাটিং করতে পারেননি সাকিব। আর ঐ ম্যাচটিতে তার দল হারের লজ্জাই পায়।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের মত টেস্ট সিরিজেও দর্শক বনে যান সাকিব। চট্টগ্রামে ব্যাটিং সহায়ক উইকেটে দল ড্র করলেও, ঢাকা টেস্টে স্পিন উইকেটে আড়াই দিনের বাংলাদেশের লজ্জার হার দেখেছেন তিনি। কিন্তু করার কিছুই ছিল না।

টেস্ট সিরিজে না খেলতে পারলেও, আশা ছিল টি-২০তে পাওয়া যাবে সাকিবকে। কিন্তু তা হচ্ছে না। আঙ্গুলের ইনজুরি থেকে এখনো সেড়ে উঠতে পারেননি তিনি। তাই সিরিজের প্রথম ম্যাচে একাদশের বাইরে থাকতে হচ্ছে সাকিবকে। বিশ্বসেরার অনুপস্থিতি স্বাগতিক শিবিরের জন্য অপূরণীয় এক ক্ষতি, শ্বাশ্বত এই সত্যটি অন্য আট-দশজন ক্রিকেট বোদ্ধার মতো মানছেন পেরেরাও, ‘সবাই জানে তিনি (সাকিব) একজন মেধাবী খেলোয়াড়, ম্যাচ বদলে দিতে পারে। তাই আমি মনে করি ওর দলে না থাকাটা বাংলাদেশের জন্য অনেক বড় ধাক্কা।’

আজ মিরপুর জাতীয় ক্রিকেট একাডেমি মাঠে অনুশীলন শেষে সাকিবকে নিয়ে মুগ্ধতা ঝরে পেরেরা কণ্ঠে। ১৫ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় টি-টোয়েন্টির সিরিজে বাংলাদেশের সঙ্গে দ্বৈরথে নিজেদের ফেভারিট বলছেন পেরেরা, ‘একজন শ্রীলঙ্কান হিসেবে বলতে পারি টি-টোয়েন্টি সিরিজে আমরাই ফেভারিট।’
বাংলাদেশের সঙ্গে এই পর্যন্তু সাতটি টি-টোয়েন্টি খেলে পাঁচটিতেই জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলংকা। বাকি দু’টি ম্যাচে জয় পায় বাংলাদেশ।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫