উজিরপুরে কৃষকদের মাঝে বিনামূল্যে বিনা’র বীজ ও সার বিতরণ

উজিরপুর (বরিশাল) সংবাদদাতা

বরিশালের উজিরপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে বাংলাদেশ কৃষি গবেষণা ইউস্টিটিউট (বিনা) এর ‘পুষ্টি নিরাপত্তার লক্ষে কৃষিতাত্ত্বিক ব্যবস্থাপনার মাধ্যমে ডাল, তেলবীজ ও দানাজাতীয় ফসলের উচ্চ ফলনশীল এবং প্রতিকূলতা সহনশীল জাত উদ্ভাবন’ কর্মসূচির অর্থায়নে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

সোমবার বিকাল ৩টার দিকে উপজেলা পরিষদ মিলানায়তনের সামনে আয়োজিত সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো: জাকির হোসেন তালুকদার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইউস্টিটিউটের (বিনা) বরিশাল উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত ও বৈজ্ঞানিক কর্মকর্তা মো: সোহেল রানা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইসমাত জাহান এমি, উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো: রফিকুল ইসলামসহ বিভিন্ন ইউনিয়ন উপ-সহকারি কর্মকর্তারা।

অনুষ্ঠান শেষে উপজেলা কৃষি কর্মকর্তা মো: জাকির হোসেন তালুকদার ও বিনা’র বরিশাল উপ-কেন্দ্রের ভারপ্রাপ্ত ও বৈজ্ঞানিক কর্মকর্তা মো: সোহেল রানা কৃষকদের বিনা মুগ-৮ সঠিকভাবে চাষাবাদের প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

উপজেলা কৃষি অধিদফতর সূত্রে জানা গেছে, উজিরপুর পৌর নগরী ও শিকারপুর ইউনিয়নের অর্ধশত কৃষকের ৮ হেক্টর জমিতে আবাদের জন্য বিনামুগ-৮ জাতের ২ শ’ ৪০ কেজি মুগ ডালের বীজ এবং বিভিন্ন ধরনের ১ হাজার ৮ শ’ ৪০ কেজি সার বিতরণ করা হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.