ঢাকা, বুধবার,২১ ফেব্রুয়ারি ২০১৮

ফুটবল

নেইমারকে থামাতে ম্যাজিক ফর্মুলা!

নয়া দিগন্ত অনলাইন

১২ ফেব্রুয়ারি ২০১৮,সোমবার, ২০:০৪


প্রিন্ট
নেইমারকে থামাতে ম্যাজিক ফর্মুলা!

নেইমারকে থামাতে ম্যাজিক ফর্মুলা!

রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার দানি কার্ভাজাল বলেছেন, কোনো ‘ম্যাজিক ফর্মুলাই’ নেইমারকে থামানো যাবে না। তিনি প্রত্যাশা করছেন দুই দলের প্রতিদ্বন্দ্বিতার দিনে যেন প্যারিস সেন্ট জামেইয়ের (পিএসজি) এই বিশ্ব তারকা বাজে ফর্মে থাকেন।

আগামী বুধবার চ্যাম্পিয়ন্স লীগের শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে অংশ নিতে সান্তিয়াগো বার্নাব্যু সফরের প্রস্তুতি নিচ্ছে পিএসজি। যে ম্যাচে নেইমারকেই বড় হুমকি মনে করা হচ্ছে।
প্রথম ম্যাচে নিষিদ্ধ কার্ভাজাল বলেন, তাদের দল কেবল এই দোয়াই করতে পারে, ম্যাচের দিন এই ব্রাজিলীয় যেন তার সামর্থ্যের সেরাটা দিতে না পারেন। তিনি বলেন, ‘নেইমারের বিপক্ষে লড়াইয়ের সময় কোন ম্যাজিক ফর্মুলাই কাজে আসবে না। শুধু এই দোয়া করতে পারেন দিনটি যেন তার হয়ে না যায়। আমিও আশা করছি নেইমার যেন বুধবার সেরা ফর্মে না থাকে।’

লা লীগায় ধুঁকতে থাকা রিয়ালের চ্যাম্পিয়ন্স লীগের শিরোপাটিই এই মৌসুমে এখন একমাত্র জয় করার সুযোগ রয়েছে। পিএসজির বিপক্ষে ওই ম্যাচে কোন দলকেই ফেভারিট বলা যাবে না উল্লেখ করে কার্ভাজাল বলেন, ‘এরকম দু’টি দলের মধ্যে লড়াইয়ের সময় কোন দলকেই ফেভারিট বলার সুযোগ থাকেনা। আমাদের লক্ষ্য থাকবে সঠিক সিদ্ধান্ত নিয়ে সেরাটা খেলা।’

সুখি না থাকলে রোনালদো রিয়ালে থাকতেন না : মার্সেলো

পাঁচ বারের ব্যালন ডিঅঁর খেতাব জয়ী ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদে খুশিতে নেই বলে যে দাবী করা হচ্ছে তা প্রত্যাখ্যান করেছেন ক্লাবটির সহ-অধিনায়ক মার্সেলো।

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে আসন্ন ব্লক বাস্টার চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচের আগেই ৩৩ বছর বয়সী রোনালদো নিজের ফর্ম ফিরে পেয়েছেন বলে দাবী করেছেন মার্সেলো। গত শনিবার লা লীগার ম্যাচে বর্তমান চ্যাম্পিয়নরা ৫-২ গোলে হারিয়েছে রিয়াল সোসিদাদকে। ওই ম্যাচে হ্যাট্রিকের মাধ্যমে নিজের ফর্মে ফেরার প্রমান রোনালদো দিয়েছেন বলে মনে করেন এই ক্লাব সতীর্থ। পিএসজি তারকা নেইমারের রিয়ালে আনার বিপরীতে এই রোনালদাকে তাদের কাছে ছাড়া হবে বলে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে।

রিয়ালে রোনালদো সুখি নেই বলে গুঞ্জনের বিষয়ে এক প্রশ্নের জবাবে মার্সেলো বলেন, ‘আমার মনে হয়না তিনি সুখি নেই। তিনি যদি অসন্তুষ্ট থাকতেন তাহলে এখানে থাকতেন না। দলের প্রয়োজনে তিনি সবকিছুই করছেন। তিনি একজন পরিণত ব্যক্তি। রিয়াল মাদ্রিদে তাকে ঘিরে রয়েছে একটি শক্তিশালী দল। তিনি কোনভাবেই অসুখি থাকতে পারেন না। গোটা বিশ্ব জানে তার সামর্থ্য সম্পর্কে। ক্লাবের হয়ে তার ইতিহাস বিশ্লেষণ করলেই এর প্রমাণ পাওয়া যাবে।’

চলতি মৌসুমে ক্লাবের হয়ে সব টুর্নামেন্ট মিলিয়ে ২৮টি ম্যাচে অংশ নিয়েছেন রোনালদো। গোল করেছেন ২৩টি। তন্মধ্যে লা-লীগার ১৮ ম্যাচে করেছেন ১১ গোল।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫