আফরোজা আব্বাস-সুলতানা-বকুলসহ বিএনপির ৬ নেতার হাইকোর্টে জামিন

নিজস্ব প্রতিবেদক

বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের স্ত্রী ও জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুলসহ বিএনপি ও মহিলা দলের ছয় নেতা হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। তারা সবাই হাইকোর্টে হাজির হয়ে জামিনের আবেদন করেছিলেন।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার পৃথক পৃথক আদেশে সংশ্লিষ্টদের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এএম মাহবুবউদ্দিন খোকন, অ্যাডভোকেট সৈয়দ মাহমুদুল আহসান, ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায়ের দিনে মগবাজার, কাকরাইল এলাকায় নাশকতার অভিযোগে রমনা থানায় পুলিশের দায়ের করা তিন মামলায় আফরোজা আব্বাস, মহিলা দলের সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, রুনা লায়লা ও মিনা বেগম মিনিকে জামিন দেন আদালত। এ চারজনকে আট সপ্তাহের জামিন দেয়া হয়েছে।

নরসিংদী-৪ (মনোহরদী-বেলাবো) আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য সরদার সাখাওয়াত হোসেন বকুলকে তিন মামলায় ছয় সপ্তাহের জামিন দিয়েছেন আদালত। গত ৫ ফেব্রুয়ারি বেলাবো থানায় দায়ের করা দুই মামলা এবং ৬ ফেব্রুয়ারি মনোহরদী থানায় দায়ের করা একটি মামলায় বকুলের জামিন মঞ্জুর করেন আদালত।

এছাড়া বেলাবো উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা মো. আহসান হাবিব বিপ্লবকে জামিন দিয়েছেন আদালত। গত ৪ ও ৫ ফেব্রুয়ারি বেলাবো থানায় দায়ের করা পৃথক তিন মামলায় তাকে জামিন দেন আদালত।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.