ঢাকা, সোমবার,১৯ ফেব্রুয়ারি ২০১৮

মধ্যপ্রাচ্য

নিজের জ্বালানো আগুনে নিজেই পুড়ছে ইসরাইল

নয়া দিগন্ত অনলাইন

১২ ফেব্রুয়ারি ২০১৮,সোমবার, ১৭:১৩ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৮,সোমবার, ১৮:২০


প্রিন্ট
নিজের জ্বালানো আগুনে নিজেই পুড়ছে ইসরাইল

নিজের জ্বালানো আগুনে নিজেই পুড়ছে ইসরাইল

নিজের জ্বালানো আগুনে নিজেই পুড়ছে ইসরাইল। ফিলিস্তিন, সিরিয়া কোথাও দেখছে না আশার আলো। ভূপাতিত হচ্ছে ড্রোন থেকে শুরু করে যুদ্ধ বিমান। মারা যাচ্ছে সৈনিক ও গোয়েন্দা থেকে শুরু করে পাইলট পর্যন্ত। তবুও থেমে নেই ইসরাইল, চালাচ্ছে ষড়যন্ত্র, নিচ্ছে নতুন পরিকল্পনা-কৌশল।

ফিলিস্তিনের হামাস বলেছে, ইসরাইলের আগ্রাসনের মুখে ফিলিস্তিনি জনগণ ও হামাস যোদ্ধারা সিরিয়ার পাশে রয়েছে। সিরিয়ার ক্ষেপণাস্ত্রের আঘাতে ইসারইলের একটি এফ-১৬ জঙ্গিবিমান ভূপাতিত হওয়ার পর একথা বলেছে হামাস।

সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতা ইসমাইল রাদোয়ান আরবি ভাষার বার্তা সংস্থা কুদস প্রেস ইন্টারন্যাশনালকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, ইসরাইলি আগ্রাসনের যে জবাব দিয়েছে সিরিয়া আমরা তার প্রশংসা করি। আমরা নিশ্চিত করছি যে, ইসরাইলের শত্রুতামূলক পদক্ষেপের জবাবে ফিলিস্তিনের জনগণ ও হামাস দামেস্কের পাশে দাঁড়াবে।

সিরিয়ার আকাশসীমা লঙ্ঘন ও দেশটির ওপর ইসরাইলি আগ্রাসনের নিন্দা করে হামাসের এ নেতা বলেন, ইসরাইলের হামলার মুখে সিরিয়ার আত্মরক্ষার অধিকার রয়েছে। একইসঙ্গে তিনি ইসরাইলের পক্ষ থেকে আসন্ন হুমকি মোকাবেলা করতে হামাসের শীর্ষ নেতৃত্ব, ফিলিস্তিনি জনগণ ও আরব নেতাদের প্রতি আহ্বান জানান।

এদিকে, হামাসের সামরিক শাখা ইজ্জাদ্দিন আল-কাসসাম ব্রিগেড এক বিবৃতিতে বলেছে, ইসরাইলের সম্ভাব্য হামলার মোকাবেলায় তাদের সামরিক প্রস্তুতি সর্বোচ্চ পর্যায়ে নেয়া হয়েছে। সিরিয়ার সর্বশেষ ঘটনাবলীর পর হামাস এ প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছেন কাসসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবায়দা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫