‘লন্ডনে বসে দেশে ১৪ সালের মতো আন্দোলন করতে পারবে না’

ময়মনসিংহ অফিস

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক খাদ্যমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেছেন, ‘আপনার ছেলে পালিয়ে গিয়ে লন্ডনে বসে ষড়যন্ত্র করে দেশে ১৪/১৫ সালের মতো আর আন্দোলন করতে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনী মোকাবেলা করবে। রাজনৈতিক দল হিসেবে আমাদের দায়িত্ব হলো প্রশাসন ও সরকারকে সহযোগিতা করা। আমাদের সকল শক্তি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করব।’

ময়মনসিংহের ভাষা সৈনিক রফিকউদ্দন ভূইয়া স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ২০১৮ সালের নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। তারা নির্বাচন বানচাল করতে চায়। বাংলার মাটিতে নির্বাচন হবে। তত্ত্বাবধায়ক সরকার বা সহায়ক সরকার পৃথিবীর কোথাও নেই। বাংলাদেশেও আর কোনোদিন হবে না। যে সরকার ক্ষমতায় থাকবে তারাই নির্বাচনের সময় দায়িত্বে থাকবে। সরকার অন্যায় করলে ক্ষমতার অপব্যবহার করলে নির্বাচন কমিশন ব্যবস্থা নেবে।

ড. রাজ্জাক বলেন, খালেদা জিয়া দুর্নীতি করেছেন। দেশের আদালত স্বাধীন। আইনের শাসন রয়েছে। কেউ আইনের উর্ধ্বে নয়। আদালত বিচার করেছে। রায়কে বাস্তবায়নের দায়িত্ব হলো প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর। দেশের আইনশৃঙ্খলা বাহিনী অনেক সুসংগঠিত, সুশঙ্খল ও অনেক সক্ষমতা অর্জন করেছে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী হয়ে খালেদা জিয়া কর ফাঁকি দিয়েছেন। ৩২ লাখ টাকা জরিমানা দিয়েছেন। তার অর্থমন্ত্রী সাইফুর রহমানও কর ফাঁকি দিয়েছেন। তাদের হাতে উন্নয়ন হয় কিভাবে? নিজে দুর্নীতিবাজ। যে এতিমের টাকা খেয়ে ফেলে। বিভিন্নস্থানে এতিমের নামে টাকা এনে ব্যবসা-বাণিজ্য করে। তার বিচার হতেই হবে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের ছোটখাটো ক্ষোভ ও দুঃখ রয়েছে। পাওয়া না পাওয়ার বিষয় রয়েছে। যেটুকু বাকি আছে, ইনশাল্লাহ আগামীতে অবশ্যই পুরণ করব।

তিনি বলেন, স্বাধীনতার পর যারা বিপথগামী, তারা বৈজ্ঞানিক সমাজতন্ত্রের নামে জাসদ করেছিল। তারা বিলীন হয়ে গেছে ইতিহাস থেকে। যারা দলের মধ্যে বিভেদ সৃষ্টির চেষ্টা করেন, কোন্দল করেন, কলহ করেন, জাসদ যেভাবে বিলীন হয়েছে, তাদেরও পরিণতি তাই হবে।

আ’লীগের যুগ্ম সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মসূচির বর্ণনা দিয়ে বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় এলে দেশ পিছিয়ে যায় আর আ’লীগ ক্ষমতায় এলে উন্নয়ন হয়। আগামীতে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যের কোনো বিকল্প নেই।

জেলা আ’লীগে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সঞ্চালনায় জেলা সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন আ’লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, অ্যাডভোকেট মিজবাহ্ উদ্দিন সিরাজ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শিল্প ও বাণিজ্য সম্পাদক আব্দুস ছাত্তার, পাট ও বস্ত্রমন্ত্রী মীর্জা আজম, মোসলেম উদ্দিন এমপি, ডা. আমানউল্লাহ এমপি, নাজিমউদ্দিন আহমদ এমপি, ফাতেমা জহুরা রানী এমপি, ফাহমী গোলন্দাজ বাবেল এমপি, আনোয়ারুল আবেদিন খান তুহিন এমপি, শারীফ আহাম্মদ এমপি, মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পৌরসভার মেয়র ইকরামুল হক টিটু, সাবেক এমপি কে এম খালেদ বাবু, হাফেজ রুহুল আমিন মাদানীসহ স্থানীয় নেতৃবৃন্দ।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.