ময়মনসিংহে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার ৮
ময়মনসিংহে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার ৮

ময়মনসিংহে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গ্রেফতার ৮

ময়মনসিংহ অফিস

ঢাকা বোর্ডের চলতি এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ময়মনসিংহে তিন পরীক্ষার্থীসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে পাঁচজন অভিভাবকও রয়েছেন।

গ্রেফতাকৃত খাইরুল ইসলাম (১৬), জাকারিয়া (১৬) ও ফজলে রাব্বি (১৬) ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী।

রোববার দুপুরে জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশিকুর রহমান এক প্রেস ব্রিফিংয়ে জানান, শনিবার গণিত পরীক্ষার সময় ময়মনসিংহ জিলা স্কুলের গেটের সামনে ইসরাত জাহান নামে এক মহিলা অভিভাবকের মোবাইলের ফেসবুক মেসেঞ্জারে প্রশ্ন পাওয়াকে কেন্দ্র করে জটলা সৃষ্টি হয়। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্য ও কর্মরত ম্যাজিস্ট্রেট ওই মহিলাকে স্কুলের ভেতর নিয়ে যান এবং তার মোবাইলের মেসেঞ্জার চেক করে চলমান গণিত পরীক্ষার প্রশ্নের হুবহু মিল পাওয়ায় তাকে আটক করা হয়।

তার দেয়া তথ্য অনুযায়ী ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া এলাকা অভিযান চালিয়ে তিন পরীক্ষার্থীসহ ছয়জন ও সদর উপজেলার বিদ্যাগঞ্জ এলাকা থেকে আরো একজনকে আটক করে পুলিশ।

তাদের বিরুদ্ধে কোতোয়ালী মডেল থানায় তিনটি পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

কোতোয়ালী মডেল থানর ওসি মাহমুদুল ইসলাম জানান, ময়মনসিংহ সদর উপজেলার দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী খাইরুল ইসলাম (১৬), জাকারিয়া (১৬) ও ফজলে রাব্বি (১৬) এবং আরিফুল ইসলাম, রাকিব মিয়া ও রফিকুল ইসলাম নামে তিন অভিভাবককে আটক করা হয়। পরে সদর উপজেলার সুতিয়াখালী বড়বিলারপাড় রাজবালা বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে সৌরভ বর্মন নামে আরো এক অভিভাবককে আটক করা হয়। তাদের মোবাইলের মেসেঞ্জারেও চলমান পরীক্ষার প্রশ্ন পাওয়া যায়।

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ময়মনসিংহ জিলা স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব শফিক উল্লাহ, দাপুনিয়া কাওয়ালটি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রসচিব এমদাদুল হক খান এবং সুতিয়াখালী বড় বিলার পাড় রাজবালা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব বাদি হয়ে ৮ জনের নামে পৃথক তিনটি মামলা দায়ের করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.