আইফেল টাওয়ার বন্ধ
আইফেল টাওয়ার বন্ধ

আইফেল টাওয়ার বন্ধ

নয়া দিগন্ত অনলাইন

ফ্রান্সের রাজধানী প্যারিসে তীব্র তুষার পাতের কারণে বন্ধ করে দেয়া হলো বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ আধুনিক স্থাপত্য নিদর্শন আইফেল টাওয়ার। একই কারণে প্যারিস ও দক্ষিণ ফ্রান্সের রাস্তাঘাট ও ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় কয়েক হাজার মানুষ আটকা পড়ে।

মঙ্গলবার বিকেলে আকস্মিকভাবে শুরু হওয়া এই তীব্র তুষারপাত মোকাবেলা করতে সক্ষম হয়নি কর্তৃপক্ষ। অভ্যন্তরীণ সিটি বাস সার্ভিস বাতিল এবং কিছু মেট্রো লাইন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় শহরের বাইরের অনেক যাত্রী অসহায় হয়ে পড়ে।

প্যারিস বিমানবন্দরের কিছু ফ্লাইট বাতিল করা হয়। কিছু আঞ্চলিক ট্রেন সার্ভিস ও স্কুল বাস অচল ছিল বুধবারও। বেঞ্জামিন গ্রিভেয়ক্স নামে সরকারের এক মুখপাত্র বলেছেন, যত দ্রুত সম্ভব যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে কর্তৃপক্ষ। কিন্তু আমাদেরকে সত্যিই একটা অস্বাভাবিক পরিস্থিতির ভেতর দিয়ে যেতে হচ্ছে।

প্যারিস পুলিশ ডিপার্টমেন্টের মুখপাত্র জোহান্না প্রিমিভার্ট বলেন, এই পরিস্থিতি আগে থেকে বোঝার জন্য আমরা সবকিছুই করেছিলাম। এই বিপদজনক পরিস্থিতির বিষয়ে প্যারিসের আটটিসহ ২৮ ডিপার্টমেন্টে অরেঞ্জ অ্যালার্ট দিয়েছিল দ্য মিটিও ফ্রান্স ওয়েদার সার্ভিস। রাস্তায় যাত্রীদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র তৈরি করা হয়। কিন্তু রাস্তায় থাকা গৃহহীনদের এবং ছয় ইঞ্চি পুরু বরফ সরানো সম্ভব হয়নি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.