ঢাকা, বুধবার,২১ ফেব্রুয়ারি ২০১৮

প্রবাসের খবর

খালেদা জিয়ার মুক্তির দাবিতে অস্ট্রেলিয়ায় বিএনপি ও ছাত্রদলের বিক্ষোভ

নয়া দিগন্ত অনলাইন

০৮ ফেব্রুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ২০:১০


প্রিন্ট
খালেদা জিয়ার মুক্তির দাবিতে অস্ট্রেলিয়ায় বিএনপি ও ছাত্রদলের বিক্ষোভ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে অস্ট্রেলিয়ায় বিএনপি ও ছাত্রদলের বিক্ষোভ

অস্ট্রেলিয়ার মেলবোর্নে পার্লামেন্টের সামনে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে মেলবোর্ন বিএনপি ও অস্ট্রেলিয়া ছাত্রদল। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায় ঘোষণার পর তাৎক্ষণিকভাবে এই বিক্ষোভ প্রদর্শন করা হয়।

মেলবোর্ন বিএনপির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ মনি বলেন , আমরা প্রবাসীরা এই রায় প্রত্যাখ্যান করছি । কোনো ভাবেই এই রায় মেনে নেয়া যায় না। সরকারের জুডিশিয়াল চক্রান্তের বাস্তবায়ন করার লক্ষে এবং আগামী নির্বাচনে বেগম খালেদা জিয়াকে অযোগ্য করার জন্য সরকারকে খুশি করতে এই রায় প্রদান করা হয়। বাংলাদেশের ইতিহাসে এই প্রথম জনগণের ভোট নির্বাচিত কোনো সাবেক সরকার প্রধানের বিরুদ্ধে এই প্রথম এমন অবৈধ রায় প্রদান করা হলো, যেটা বর্তমান পরিস্থিতে আমরা কোনোভাবেই মেনে নিতে পারি না।

অস্ট্রেলিয়া ছাত্রদল সভাপতি কায়াস মাহমুদ জনি বলেন, বাংলাদেশ সরকারের উপরের মহলের নির্দেশ পালন করতেই আজকের এই রায় প্রদান করা হয়। আমরা এই রায় মানি না, আমাদের আইনের উপর পূর্ণ আস্থা আছে, এবং আমরা বিশ্বাস করি উচ্চ আদালতে বেগম খালেদা জিয়া নির্দোষ প্রমাণিত হয়ে বেকসুর খালাস পাবেন। লক্ষ কোটি বাঙালির হৃদয়ের স্পন্দন দেশ নেত্রী বেগম খালেদা জিয়া। কায়াস আরো বলেন, আমাদের নেত্রী সম্পূর্ণ নির্দোষ, আমরা কোনোভাবেই আমাদের নেত্রীকে বন্দি থাকতে দেব না, প্রয়োজন হলে আমরা প্রবাস থেকে বাংলাদশে গিয়ে নেত্রীর জন্য স্বেচ্ছায় কারাবরণ করব, বাংলাদেশের জেলখানাগুলো আমাদের জন্য প্রস্তুত করে রাখুন, আমাদের নেত্রীকে জেলখানায় রেখে আমরা প্রবাসে বসে থাকব না ।

এছাড়াও মেলবোর্ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ও অস্ট্রেলিয়া ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মোহাম্মেদ ও মেলবোর্ন বিএনপি নেতা আব্দুল জলিল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়েছেন। নেতৃদ্বয় বলেন, আমাদের নেত্রীর কিছু হলে আমরা চুপ করে বসে থাকব না। প্রবাসে আমরা আমাদের আন্দোলন অব্যাহত রাখব।
বিজ্ঞপ্তি

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫