এবার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নীলাঞ্জনা নীলা

আলমগীর কবির
অভিনয় থেকে অনেকটা বিরতিতেই ছিলেন লাক্স তারকাভিনেত্রী সিলেটের মেয়ে নীলাঞ্জনা নীলা। মূলত বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ চলচ্চিত্রের শুটিং শুরু হওয়ার পর থেকে গত ৪ ফেব্রুয়ারি পর্যন্ত নীলাঞ্জনা নীলাকে ‘গহীন বালুচর’ ছাড়া আর কোনো চলচ্চিত্রে বা নাটক, টেলিফিল্মে তাকে অভিনয়ে দেখা যায়নি। ‘গহীন বালুচর’ চলচ্চিত্রে নিশি চরিত্রে নীলার অনবদ্য অভিনয় দারুণ প্রশংসিত হয়েছে। আগামী দিনে অভিনয়ে তিনি নিজের মেধা দিয়ে চমৎকার একটি অবস্থানও তৈরি করে নিতে পারবেন সেই সম্ভাবনাই দেখা দিয়েছে নিশি চরিত্রে তার অনবদ্য অভিনয় উপস্থিতি দেখে। 

বিরতির পর নীলাঞ্জনা নীলা অভিনয়ে ফিরেছেন। ‘বড় ছেলে’খ্যাত গুণী নির্মাতা মিজানুর রহমান আরিয়ানের নির্দেশনায় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। নাম ‘পনেরো দিন’। রাজধানীর পুরনো ঢাকায় এর শুটিং শুরু হয়ে শেষ হয়েছে উত্তরায় একটি শুটিং হাউজে। এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে নীলা অভিনয় করেছেন নিতু চরিত্রে। 

বিরতির পর আবারো অভিনয়ে ফিরে নীলাঞ্জনা নীলা বলেন,‘ অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়িয়ে কিছুটা নার্ভাস ছিলাম। কিন্তু আরিয়ান ভাই আমাকে খুব উৎসাহ দিয়েছেন। এর মধ্যে অনেক কাজের প্রস্তাবও পেয়েছি আমি। কিন্তু গল্প ও চরিত্র ভালো না লাগায় নতুন কোনো কাজ করিনি। আরিয়ান ভাই গুণী নির্মাতা, পনেরো দিনের গল্পটাই আমাকে আগ্রহী করে তুলেছে কাজটি করার জন্য। বেশ গোছানো, পরিপাটি একটি ইউনিটের সাথে কাজ করলাম। আশাকরি এটি দর্শকের ভালোলাগবে।’ 

‘পিআর প্রোডাকশনস’ প্রযোজিত ‘পনেরো দিন’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আসছে ভালোবাসা দিবসে ইউটিউবে দেখা যাবে বলে জানালেন প্রাণ আরএফএল গ্রুপের জেনারেল ম্যানেজার (মিডিয়া) সুজন মাহমুদ। উল্লেখ্য, ‘পনেরো দিন’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে আরো অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও তানজিন তিশা। 

উল্লেখ্য, ‘পনেরো দিন’র গল্প রচনা করেছেন পরিচালক মিজানুর রহমান আরিয়ান নিজেই। 

৩ ফেব্রুয়ারি রাজধানীর গুলশানের রুশ দূতাবাসে প্রদর্শিত হয়েছে নীলাঞ্জনা নীলা অভিনীত ‘গহীন বালুচর’ চলচ্চিত্রটি। উপস্থিত সবাই নীলার অভিনয়ের দারুণ প্রশংসা করেছেন। সবার কাছ থেকে অভিনয়ের প্রশংসা শুনে অনেক আবেগাপ্লুত হয়ে উঠেছিলেন নীলা। 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.