মো. আছাদুজ্জামান মিয়া (ফাইল ফটো)
মো. আছাদুজ্জামান মিয়া (ফাইল ফটো)

প্রিজন ভ্যান হামলা মামলায় ২০০ জন গ্রেফতার : ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সুপ্রিম কোর্ট প্রঙ্গনে পুলিশের ওপর হামলা ও প্রিজন ভ্যান থেকে দু’জনকে ছিনিয়ে নেয়ার ঘটনায় এ পর্যন্ত প্রায় ২০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

তিনি বলেছেন, শাহবাগ ও রমনা থানার তিন মামলায় ওই ২০০ জনকে গ্রেফতার করা হয়।

আজ রোববার অমর একুশে বইমেলার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রেশ্নের জবাবে কমিশনার একথা বলেন।

কমিশনার বলেন, আজ জননিরাপত্তা নিয়ে যে উদ্বেগ সৃষ্ট হয়েছে তা খুবই দুঃখজনক। সবাই দেশের আইন মেনে চলুন। কেউই আইনের ঊর্ধ্বে নয়। মানুষের নিরাপত্তা রক্ষা ও রাজধানীর শৃঙ্খলা বজায় রাখতে পুলিশ কঠোর অবস্থানে থাকবে। রাজধানীর আইন-শৃঙ্খলা বজায় রাখতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, কোনো গ্রেফতার তৎপরতা চলছে না। যাদের গ্রেফতার করা হচ্ছে, সেগুলো নিত্যদিনের কাজের অংশ। সুপ্রিম কোর্টের গেটের সামনে পুলিশের ওপর হামলা ও প্রিজন ভ্যান থেকে দু’জনকে ছিনিয়ে নেয়ার ঘটনাটি দেশে অস্থিতিশীলতা সৃষ্টির জন্য ঘটানো হয়েছিল। এ অপতৎপরতা যারা করতে চেয়েছিল, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। যাদের বিরুদ্ধে প্রমাণ পাওয়া গেছে, তাদের অবশ্যই আইনের মুখোমুখি করা হবে।

খালেদা জিয়ার রায় পরবর্তী পরিস্থিতি প্রসঙ্গে আছাদুজ্জামান মিয়া বলেন, কোনো কিছুই হবে না। কোনো অরাজকতা সৃষ্ট করতে দেয়া হবে না। যে আগুন সন্ত্রাস একবার শুরু হয়েছিল, সেটির আর পুনরাবৃত্তি হতে দেয়া হবে না।

তিনি বলেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত ও সাম্প্রদায়িকতা দমনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। গোয়েন্দারা কাজ করে যাচ্ছে। কিন্তু গোয়েন্দাদের কাজ তো আর আপনারা দেখতে পারবেন না।

ডিএমপি কমিশনার বলেন, মেলা এলাকায় শ্লীলতাহানীসহ কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য সিসিটিভি ক্যামেরা দিয়ে পুরো এলাকা পর্যবেক্ষণ করা হচ্ছে। মেলায় আসা সবাইকে আর্চওয়ের ভেতর দিয়ে প্রবেশ করতে হচ্ছে। সবাইকে মেটাল ও ফিজিক্যাল তল্লাশির মধ্য দিয়ে মেলায় প্রবেশ করতে হচ্ছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.