ঢাকা, রবিবার,১৮ ফেব্রুয়ারি ২০১৮

নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া ও গাইবান্ধায় উপনির্বাচন ১৩ মার্চ

নিজস্ব প্রতিবেদক

০৪ ফেব্রুয়ারি ২০১৮,রবিবার, ১৮:১৪


প্রিন্ট

১৩ মার্চ ভোটগ্রহণের দিন রেখে ব্রাহ্মণবাড়িয়া-১ এবং গাইবান্ধা-১ সংসদীয় আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগ্রহী প্রার্থীরা আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিতে পারবেন। যাচাই-বাছাই হবে ১৬ ফেব্রুয়ারি। আর ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মনোনয়ন প্রত্যাহার করা যাবে।

আজ রোববার ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই সময়সূচি জানানো হয়। এ দুই আসনের উপনির্বাচন ১৩ মার্চ করার সিদ্ধান্তের কথা নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা গত ৯ জানুয়ারিই জানিয়েছিলেন। এবার পূর্ণাঙ্গ তফসিল দিল ইসি।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মুহাম্মদ ছায়েদুল হক এবং এমপি গোলাম মোস্তফার মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) ও গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জের) আসন দুটি শূন্য হলে উপ নির্বাচনের বাধ্যবাধকতা তৈরি হয়

ব্রাহ্মণবাড়িয়া-১ আসন থেকে আওয়ামী লীগের টিকেটে পাঁচবার এমপি নির্বাচিত হওয়া ছায়েদুল হক গত ১৬ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

আর সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত গোলাম মোস্তফা ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ১৯ ডিসেম্বর মারা যান।

সুন্দরগঞ্জের এমপি মনজুরুল ইসলাম লিটন খুন হওয়ার পর গত বছরের ২২ মার্চ ওই আসনে উপনির্বাচনে আওয়ামী লীগ থেকে তিনি প্রথমবারের মত এমপি হয়েছিলেন তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫