জাহিদ হাসান-শখের 'মিস্টার টেনশন'

আলমগীর কবির

জাহিদ হাসান ও শখ অনেক নাটকে ও টেলিফিল্মে এর আগে অভিনয় করেছেন। বিভিন্ন নির্মাতার নির্দেশনায় তারা একসাথে অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছেন। কিন্তু এবারই প্রথম জাহিদ হাসান ও শখ ধারাবাহিক নাটকে জুটিবদ্ধ হয়ে অভিনয় করলেন। নাটকের নাম ‘মিস্টার টেনশন’। নাটকে নাম ভূমিকায় অভিনয় করছেন জাহিদ হাসান। আর তারই বিপরীতে অভিনয় করছেন আনিকা কবির শখ।

বরেণ্য সিনেমাটোগ্রাফার আনোয়ার হোসেন বুলুর ক্যামেরায় আদিবাসী মিজানের নির্দেশনায় রাজধানীর অদূরে পুবাইলের একটি শুটিং বাড়িতে ‘মিস্টার টেনশন’-এর শুটিং শুরু হয়েছে ২৯ জানুয়ারি থেকে।

জাহিদ হাসান বলেন, ‘নাটকের নাম ভূমিকায় আমি অভিনয় করছি। মিস্টার টেনশন যেমন সবাইকে টেনশন দেয়, আবার সবার টেনশন নিজের মাথায় নিয়ে নেয়। মূলত মিস্টার টেনশনকে ঘিরেই নাটকের গল্প আবর্তিত হবে। তাকে ঘিরেই নাটকে বিভিন্ন সময়ে বিভিন্ন চরিত্রের আবির্ভাব হবে।’

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে জাহিদ হাসান বলেন, ‘উজ্জ্বলের লেখা নাটকে এর আগেও অভিনয় করেছি। বেশ যত্ন নিয়ে নাটক লেখার চেষ্টা করে। গল্প এবং চরিত্র ভালো লাগায় কাজটি করছি। শখের সঙ্গে এর আগে বিভিন্ন নাটক, টেলিফিল্ম এবং ঈদ ধারাবাহিকে অভিনয় করেছি। কিন্তু এবারই প্রথম আমরা একসাথে ধারাবাহিকে অভিনয় করছি। শখ তো আমাদের চোখের সামনেই দেখতে দেখতে বড় হয়েছে। ছোটবেলা থেকেই সে অভিনয়ে ভালো করার চেষ্টা করত। এখন তো বেশ ভালো একজন অভিনেত্রী হয়ে উঠেছে। চরিত্র বুঝে শখ এখন অভিনয় করার চেষ্টা করে। তার চেষ্টাকে সাধুবাদ জানাই।’ 

জাহিদ হাসানের সঙ্গে ধারাবাহিকে  অভিনয় প্রসঙ্গে আনিকা কবির শখ বলেন, ‘জাহিদ ভাই আমার প্রিয় অভিনেতাদের একজন। তিনি খুব ভালো মনের একজন মানুষ। সবচেয়ে বড় কথা হলো- এত বড়মাপের একজন অভিনেতা হয়েও তিনি কত স্বাভাবিক, সহজ, সরল। শুটিংয়ের সময় তিনি এত বেশি সহযোগিতা করেন যে শুটিং করছি এমনটা মনেই হয় না। কখন যে গল্প, আড্ডার মধ্য দিয়ে শুটিং শেষ হয়ে যায় টেরই পাই না। মিস্টার টেনশন সময়োপযোগী গল্পের একটি নাটক। আশা করি দর্শকের ভালো লাগবে।’

আসছে মার্চ মাসে ‘মিস্টার টেনশন’ এনটিভিতে প্রচার হবে বলে জানালেন অভিনেতা-নির্মাতা জাহিদ হাসান। আপাতত ৫২ পর্ব নির্মিত হচ্ছে নাটকটির।

এ দিকে জাহিদ হাসান এরই মধ্যে শেষ করেছেন ফারুকী নির্দেশিত ‘শনিবারের বিকেল’ চলচ্চিত্রের শুটিং। এ ছাড়া শিগগিরই তিনি আশীষ রায়ের নির্দেশনায় ‘সিতারা’ চলচ্চিত্রের শুটিং শুরু করবেন।

আর শখ শেষ করেছেন সাগর জাহানের ‘ল্যাম্পপোস্ট’ ধারাবাহিকের শুটিং। একই পরিচালকের ‘ডি টোয়েন্টি’ ধারাবাহিকেও কাজ করছেন তিনি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.