সুপ্রিয়ার চরিত্রে জয়া আহসান
সুপ্রিয়ার চরিত্রে জয়া আহসান

সুপ্রিয়ার চরিত্রে জয়া আহসান

আর আর খান

ওপার বাংলার কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়া দেবীর দেহাবসান হয়েছে গত ২৬ জানুয়ারি। এবার তার চলে যাওয়ার তিন দিন পর ঘোষণা এলো, সুপ্রিয়া দেবী ও মহানায়ক উত্তমকুমার অভিনীত কালজয়ী চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ নতুন করে ফিরে আসছে টালিগঞ্জের পর্দায়। আর নতুন এই ছবিতে সুপ্রিয়া দেবী অভিনীত করবী গুহ চরিত্রে অভিনয় করবেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

১৯৬২ সালে শঙ্করের লেখা সর্বাধিক বিক্রীত উপন্যাস ‘চৌরঙ্গী’ই নাকি সে সময় বাঙালি পাঠককে পাঁচতারা হোটেল প্রথম চিনিয়েছিল। ঝাঁ চকচকে সেই হোটেলের পেছনে থাকা রক্তমাংসের কিছু মানুষের নেপথ্য কাহিনী ছিল এই উপন্যাস। সেই সময়ের স্ক্যান্ডাল, হাই সোসাইটির মুচমুচে গসিপ, এয়ার হোস্টেসদের জীবনের গল্প-শঙ্করের চোখ দিয়েই প্রথম জেনেছিল বাঙালি। আর সেই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘চৌরঙ্গী’। এবার সেই চলচ্চিত্র অবলম্বনেই পরিচালক সৃজিত মুখার্জি নির্মাণ করবেন নতুন চলচ্চিত্র। যদিও ছবির নাম এখনো চূড়ান্ত হয়নি।

জানা গেছে, আসছে জুন থেকে এ ছবির চিত্রধারণ শুরু হবে এবং এ ছবির মাধ্যমেই শ্রী ভেঙ্কটশ ফিল্মসের সঙ্গে প্রথম বারের মতো প্রযোজনায় আসছে সৃজিতের ম্যাচকাট প্রোডাক্সন্স প্রাইভেট লিমিটেড। এবারের ছবিতে উত্তমকুমার অভিনীত ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিত। এ ছাড়া অনিন্দ্য পাকড়াশি চরিত্রে যীশু সেনগুপ্ত, মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, মার্কো পোলো চরিত্রে অঞ্জন দত্ত এবং শঙ্কর চরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায়।

এ ছবি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এবারই প্রথম কোনো রিমেক ছবিতে কাজ করতে যাচ্ছি। সুপ্রিয়া দেবী অভিনীত কোনো চরিত্রে কাজের সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক বেশি সম্মানের এবং গর্বের। যদিও শুনেছি মূল ‘চৌরঙ্গী’র নির্যাস নিয়ে এ সময়ের মতো করে নির্মিত হবে নতুন ছবিটি। তারপরও একটি অসাধারণ ইউনিটের সঙ্গে দুর্দান্ত চিত্রনাট্যের একটি ছবিতে কাজ করবো ভেবে ভীষণ ভালো লাগছে’।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.