মহিলা এককে শিরোপা জয় করলেন ওজনিয়াকি

এএফপি

শেষ পর্যন্ত গ্র্যান্ড স্লাম শিরোপা জয় করতে সক্ষম হলেন ক্যারোলিন ওজনিয়াকি। আজ অস্ট্রেলিয়ান ওপেনে নারী এককের ফাইনালে তিনি সিমোনা হালেপকে ৭-৬, ৭-২, ৩-৬ ও ৬-৪ গেমে হারিয়ে ক্যারিয়ারের প্রথম এই গ্র্যান্ড স্লাম শিরোপা জয় করেছেন। ৪৩বারের প্রচেষ্টায় সফলতা লাভ করলেন এই ডেনিস তারকা। এই জয়ের ফলে দ্বিতীয় অবস্থান থেকে র‌্যাংকিংয়ের এক নম্বর স্থানটিও দখল করেছেন ওজনিয়াকি। ম্যাচের আগমুহূর্ত পর্যন্ত ওই অবস্থানটি ছিল রোমানিয়ার তারকা হালেপের দখলে।

রড লাভেল এরিনায় উষ্ণ আবহাওয়ার মধ্যে অনুষ্ঠিত ম্যাচে তীব্র প্রতিদ্বন্দ্বিতার কারণে দুই টেনিস তারকার জন্যই প্রস্তুত রাখা হয়েছিল চিকিৎসক। ২ ঘন্টা ৪৯ মিনিট স্থায়ী হয়েছিল ম্যাচটি। নিজেকে র‌্যাংকিংয়ের শীর্ষস্থানে রেখে দিলেও ২৭ বছর বয়সি ওজনিয়াকি কোনভাবেই ঘোচাতে পারছিলেন না গ্র্যান্ড স্লাম খরা। ২০০৯ ও ২০১৪ সালে ফিরতে হয়েছে ইউএস ওপেনের ফাইনাল থেকে। অথচ ২০১০ সালে প্রথমবার বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বর স্থানে উঠেছিলেন তিনি।

আজ ছিল দুই শীর্ষ র‌্যাংকধারীর জন্যই বড় কোন আসরের তৃতীয় ফাইনাল। তবে অস্ট্রেলিয়ায় প্রথম। শুরতেই হালেপের ওপেনিং সার্ভিস ব্রেক করে জোড়ালোভাবে লড়াই শুরু করেন ওজনিয়াকি। এ সময় উষ্ণতার মাত্র ছিল ৩০ ডিগ্রিরও বেশি। এই ধারাবাহিকতা ধরে রেখেই শিরোপা জয় করেন ডেনমার্কের এই টেনিস তারকা

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.