ঢাকা, শনিবার,২৪ ফেব্রুয়ারি ২০১৮

সংগঠন

রামপাল প্রকল্প বাতিলের দাবিতে ১২ ফেব্রুয়ারি দেশব্যাপী জাতীয় কমিটির বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি ২০১৮,শনিবার, ১৮:০৭


প্রিন্ট

রামপাল প্রকল্প বাতিলসহ সমুদ্রে গ্যাস অনুসন্ধানে জাতীয় সক্ষমতার বিকাশ ও রাষ্ট্রায়ত্ব বিদ্যুৎ খাত রক্ষার দাবিতে আগামী ১২ ফেব্রুয়ারি দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি।

আজ শনিবার তোপখানা রোডস্থ নির্মল সেন মিলনায়তনে জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসিদ্ধান্ত নেয়া হয়।

এতে বক্তব্য রাখেন জাতীয় কমিটির সংগঠক রুহিন হোসেন প্রিন্স, বজলুর রশীদ ফিরোজ, মোশারেফ হোসেন নান্নু, মোফাজ্জেল হোসেন মোস্তাক, মাহিন উদ্দিন চৌধুরী লিটন, মিজানুর রহমান, মমিনুর রহমান, খোরশেদ আলম প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, ‘গ্যাস সম্পদ অনুসন্ধানে জাতীয় সক্ষমতার পথে নানা বিঘ্ন সৃষ্টি করে সরকার ব্যয়বহুল এলএনজি আমাদানি এবং এলপিজি’র উপর নির্ভরতা সৃষ্টি করছে। দেশ-বিদেশের সব তথ্য গবেষণা ও প্রবল জনমত সত্ত্বেও সরকার এখনও সুন্দরবনবিনাশী রামপাল প্রকল্প নিয়ে এগিয়ে যাচ্ছে। রাষ্ট্রায়ত্ব বিদ্যুৎ খাতের অগ্রগতি না ঘটিয়ে ব্যয়বহুল বেসরকারি খাতকে উৎসাহিত করা হচ্ছে। বিশাল ঋণ ও মহাবিপদের ঝুকি সত্ত্বেও রূপপুর পারমাণবিক প্রকল্প নিয়ে অগ্রসর হচ্ছে। জাতীয় কমিটিসহ বিশেষজ্ঞরা এ বিষয়ে যেসব প্রশ্ন তুলেছে তার কোনো যুক্তিসঙ্গত গ্রহণযোগ্য উত্তর দিচ্ছে না সরকার।’

নেতৃবৃন্দ আরো বলেন, কম ব্যয়ে, পরিবেশসম্মতভাবে যে বিদ্যুৎ সংকটের সমাধান সম্ভব তা দেশের বিশেষজ্ঞ এবং জাতীয় কমিটির বিকল্প প্রস্তাবনায় দেখানো হয়েছে। অথচ এ বিষয়ে সরকার নীরব থেকে লুটপাটের ধারা অব্যাহত রেখে চলেছে। তাই এর বিরুদ্ধে সচেতন দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তুলতে হবে। সভায় নেতৃবৃন্দ ফুলবাড়িতে জাতীয় কমিটির নেতৃবৃন্দের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫