জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো কলেজ অধ্যক্ষদের শিক্ষা সমাবেশ

গাজীপুর সংবাদদাতা

জাতীয় বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো সারাদেশের কলেজসমূহের অধ্যক্ষদের অংশগ্রহণে ‘শিক্ষা সমাবেশ’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

আজ বুধবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ গাজীপুরস্থিত বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে তার সভাকক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে একথা জানান।

২০১৬ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে রাজশাহী কলেজ সেরা কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে বলেও তিনি জানান।

ভিসি প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, দেশে প্রথমবারের মতো সারাদেশের কলেজসমূহের অধ্যক্ষদের অংশগ্রহণে ‘শিক্ষা সমাবেশ’ আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে প্রধান অতিথি থাকবেন। সমাবেশে প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকার ও বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে এক হাজার ৪০ কোটি টাকা ব্যয়ে মুক্তিযুদ্ধ বঙ্গবন্ধু ও বাংলাদেশ গবেষণা ইনস্টিটিউট, স্বাধীনতা ম্যুরাল ১৯৫২-১৯৭১, আইসিটি ভবনসহ ১০টি স্থাপনা ও একটি (কলেজ শিক্ষা উন্নয়ন) প্রকল্পের ভিত্তি স্থাপন ও উদ্বোধন করবেন। এছাড়া প্রধানমন্ত্রী ২০১৬ সালের কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে নির্বাচিত সেরা সাতটি কলেজকে সম্মাননা স্মারক ও পুরস্কার প্রদান করবেন।

তিনি জানান, কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে এবার রাজশাহী কলেজ (স্কোর ৬৮.১৬) সেরা কলেজ হিসেবে নির্বাচিত হয়েছে। সম্মাননার জন্য নির্বাচিত অন্য কলেজগুলো হলো- পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ (স্কোর ৬৪.৩২), রংপুরের সরকারি কারমাইকেল কলেজ (স্কোর ৬৪.০৫), বরিশালের সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ (স্কোর ৬৩.৯৩), বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ (স্কোর ৬৩.৭০), রাজধানীর ঢাকা কমার্স কলেজ (স্কোর ৬৩.২৮) ও সিদ্ধেশ্বরী গার্লস কলেজ (স্কোর ৬০.৮১)।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি সমাবেশে বিশেষ অতিথি থাকবেন।

তিনি আরো জানান, শিক্ষা সমাবেশে যোগদানের জন্য সারাদেশ থেকে দুই হাজার ৪০ জন কলেজ অধ্যক্ষ ইতোমধ্যে নাম নিবন্ধন করেছেন। অনুষ্ঠানে মন্ত্রিসভা ও জাতীয় সংসদের সদস্য এবং শিক্ষাবিদসহ দেশের বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত থাকবেন।

সংবাদ সম্মেলনে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু ও প্রফেসর ড. মোঃ মশিউর রহমান, ট্রেজারার প্রফেসর নোমান উর রশীদ, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, ডিন প্রফেসর আনোয়র হোসেন ও প্রফেসর ড. মোঃ নাসির উদ্দিন এবং কলেজ পরিদর্শক ড. মোঃ মনিরুজ্জামানসহ বিভিন্ন দফতরের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.