প্রোটিয়াদের ১৮৯ রানে গুঁটিয়ে দেয় পাকিস্তান
প্রোটিয়াদের ১৮৯ রানে গুঁটিয়ে দেয় পাকিস্তান

পাকিস্তানকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাচ্ছেন এই তরুণ

নয়া দিগন্ত অনলাইন

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয়ের দ্বারপ্রান্তে পাকিস্তান। একের পর এক উইকেট হারানোর পর তরুণ আলি জারয়েব আসিফের ধীরতায় সহজ জয় পেতে যাচ্ছে তারা।

৫৬ রান নিয়ে ক্রিজে আছেন আসিফ। জয়ের জন্য প্রয়োজন ৪৭ বলে ২৫ রান। হাতে আছে ৫ উইকেট।

সকালে টস জিতে ফিল্ডিং করতে নেমে প্রোটিয়াদের ১৮৯ রানে গুঁটিয়ে দেয় পাকিস্তান।

 

ইমরুল তুষারের সেঞ্চুরি

টেস্ট সিরিজের প্রস্তুতি নিতে ওয়ানডে দল থেকে ছাড় পাওয়া ইমরুল কায়েস বিসিএলে করলেন সেঞ্চুরি। প্রথম শ্রেণীর ক্রিকেটে তুষার ইমরানের আরো একটি সেঞ্চুরিতে লিড পেল দক্ষিণাঞ্চল। তৃতীয় রাউন্ডে তৃতীয় দিন শেষে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৮ উইকেটে ৪২৯ রান। বিসিবি নর্থ জোন থেকে এগিয়ে ২১ রানে।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ২ উইকেটে ১২৫ রান নিয়ে গতকাল খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। ৫৮ রান নিয়ে দিন শুরু করা ইমরুল প্রথম সেশনে প্রথম শ্রেণীর ক্রিকেটে নিজের ১৬তম সেঞ্চুরি তুলে নেন। ১৩১ বলে ১১৮ রানের ইনিংসটি ছিল ১৪টি চার ও ৬টি ছক্কার মারে। তাকে বোল্ড করে নিজের প্রথম উইকেট নেন উত্তরাঞ্চলের তাইজুল ইসলাম। তাতে ১৪৩ রানের জুটি ভাঙে।

এরপর আল আমিন জুনিয়রের সাথে ৮৮, নুরুল হাসানের সাথে ৫১ রানের দুইটি জুটিতে দলকে এগিয়ে নেন তুষার ইমরান। দলের সংগ্রহ চার শ’ ছোঁয়ার আগে ফিরেন আব্দুর রাজ্জাক। তবে ক্রিজে অবিচল ছিলেন প্রথম শ্রেণীর ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক তুষার। ২৬তম সেঞ্চুরিতে দলকে এনে দিয়েছেন লিড। ২৯১ বলে ১৬টি বাউন্ডারিতে অপরাজিত থাকেন ১৪৮ রানে। সাথে রয়েছেন কামরুল ইসলাম রাব্বি। উত্তরাঞ্চলের পেসার শফিউল ইসলাম ও তাইজুল তিনটি করে উইকেট নেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.