ঢাকা, শুক্রবার,২৩ ফেব্রুয়ারি ২০১৮

আরো খবর

বাউবিতে ব্লেন্ডেড লার্নিং আন্তর্জাতিক কর্মশালা

গাজীপুর সংবাদদাতা

২৩ জানুয়ারি ২০১৮,মঙ্গলবার, ০০:৫৩


প্রিন্ট
‘ব্লেন্ডেড লার্নিং কোর্সওয়ের ফোর এশিয়া রিজিওন’ শীর্ষক চার দিনব্যাপী এক আন্তর্জাতিক কর্মশালা গতকাল শুরু হয়েছে। গাজীপুরে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) মূল ক্যাম্পাসে অনুষ্ঠিত এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন। 
অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন উদ্বোধন অনুষ্ঠানে বলেন, শিক্ষাব্যবস্থাপনা ও শিক্ষাদানে ব্লেন্ডেড এডুকেশন পদ্ধতি বর্তমানে বেশ জনপ্রিয় ও ফলপ্রসূ পদ্ধতি, যা বিশ্বজুড়ে সমাদৃত। এখন সময় এসেছে অনলাইন ও ব্লেন্ডেড এডুকেশন পরিচালনায় নীতিমালা তৈরি করা।
কর্মশালায় ফ্রান্স, বেলজিয়াম, ডেনমার্ক, এস্তোনিয়া, মালয়েশিয়া ও ভুটানসহ বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ অর্ধশতাধিক শিক্ষাবিদ অংশ নিচ্ছেন। বিএল টিএ প্রজেক্ট, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিন ও পরিচালকরা উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন বাউবির ট্রেজারার অধ্যাপক ড. আশফাক হোসেন, ডিন স্কুল অব বিজনেস অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক ( ভারপ্রাপ্ত) মো: আবুল কাসেম শিখদার, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মুহা: শফিকুল আলম, মো: ইফতেখার খালিদ, ডেনমার্কের ড. পার ওলা জান্ডার, ভুটান ড. কেজাং শেহরাব, মালয়েশিয়ার ড. শিং স্যু ইং।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫