না’গঞ্জে সংঘর্ষের ঘটনা তদন্তে আরো সময় চায় কমিটি

নারায়ণগঞ্জ সংবাদদাতা
নারায়ণগঞ্জ শহরে হকার ইস্যুতে সৃষ্ট সংঘর্ষের ঘটনা তদন্তে আরো সময় চেয়েছে গঠিত কমিটি। তাদের মতে, ঘটনাটি বেশ স্পর্শকাতর ও রাজনৈতিক সে কারণেই এত বড় ঘটনার তদন্ত মাত্র সাত দিনে সম্ভব নয়।
গত ১৬ জানুয়ারি চাষাঢ়ায় হকার ইস্যুতে সংঘর্ষে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীসহ অন্তত অর্ধশত আহত হন। ওই ঘটনার পর দিন জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির প্রধান করা হয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিমউদ্দিন হায়দারকে। কমিটির অন্য দু’জন হলেনÑ অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান ও র‌্যাবের সহকারী পরিচালক বাবুল আক্তার।
সোমবার বিকেলে তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দীন হায়দার গণমাধ্যমকে বলেন, ‘কিভাবে ঘটনার সূত্রপাত এ সময় কারা কারা উপস্থিত ছিল, কারা কারা অস্ত্র প্রদর্শন করেছে সার্বিক বিষয়ে খতিয়ে দেখতে হবে। এসব নিয়ে ইতোমধ্যে তদন্ত চলছে। তা ছাড়া ঘটনা কী কারণে ঘটল সেটাও বের করতে হবে যদিও এটা বেশ কষ্টসাধ্য। ঘটনার পরে দুই পক্ষের কেউ এখনো মামলা করেনি। যেভাবে অস্ত্র প্রদর্শন করা হয় এবং মারামারির ঘটনা ঘটে সে ক্ষেত্রে ফৌজদারি মামলা হওয়া উচিত ছিল। এখনেও কিছু রাজনীতি হয়েছে। সেগুলো দেখা হবে।
এ দিকে পুলিশ কর্মকর্তা মঈনুল হক বলেছেন, ‘অস্ত্রধারী যারাই হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। নিয়াজুলকে খুঁজে পাওয়া যাচ্ছে না। যদি লাইসেন্সধারী অস্ত্রও বেআইনিভাবে ব্যবহার করা হয় তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.