ঢাকা, সোমবার,১৯ ফেব্রুয়ারি ২০১৮

মিউজিক

সুনামগঞ্জের হাওরকন্যা ঐশী চ্যানেল আই সেরাকণ্ঠ চ্যাম্পিয়ন

তৌহিদ চৌধুরী প্রদীপ, সুনামগঞ্জ

২২ জানুয়ারি ২০১৮,সোমবার, ১৩:২৫ | আপডেট: ২২ জানুয়ারি ২০১৮,সোমবার, ১৪:২০


প্রিন্ট
ঐশী

ঐশী

সুনামগঞ্জের হাওরকন্যা খ্যাত সঙ্গীত শিল্পী ঐশী চ্যানেল আই সেরাকণ্ঠ- ২০১৭ আসরে যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে চাওফ্রেয়া নদীর পাড়ে হোটেল চাত্রিয়ামে জমকালো গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের নাম ঘোষণা করা হয় রোববার। ঢাকার মেয়ে সুমনা যৌথভাবে ঐশীর সাথে চ্যাম্পিয়ন হয়েছেন। প্রথম রানারআপ হয়েছেন তৃষা এবং ২য় রানারআপ হয়েছেন নান্নু।

দেশের প্রত্যন্ত অঞ্চলের ছড়িয়ে ছিঠিয়ে থাকা প্রতিভাবান সংগীত শিল্পীদের খুঁজে বের করতে প্লাটফর্ম হিসেবে কাজ করে আসছে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের সেরাকণ্ঠ প্রতিযোগিতাটি। ‘গানে আওয়াজ তোল প্রাণে’ এই শ্লোগান কে সামনে নিয়ে-২০০৮ সালের ৪ এপ্রিল চ্যানেল আই যাত্রা শুরু করে সেরাকণ্ঠের। এরপর থেকে হাটি হাটি পা-পা করে পার করেছে পাঁচটি আসর। রোববার শেষ হলো সেরাকণ্ঠের ষষ্ঠ আসর। এবার সেরাকণ্ঠে অংশ নেয়া প্রায় সব সঙ্গীত শিল্পীই সংগীতাঙ্গণে নিজেদের প্রতিষ্ঠা করেছেন।

হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে সেরা দশের লড়াইয়ে ছিলেন সুনামগঞ্জের হাওর পাড়ের মেয়ে ঐশী। সুনামগঞ্জের মেয়ে ঐশী প্রথম থেকেই গান গেয়ে সাড়া জাগিয়ে তোলে সেরা কণ্ঠের আসরে। ঐশী’র গানের চমৎকার প্রশংসায় পঞ্চমুক ছিলেন এই আসরের বিজ্ঞ বিচারকরা। কুমার বিশ্বজিৎ, সামিনা চৌধুরী, রেজওয়ানা চৌধুরী বন্যা ও মিতালী মুখার্জি ছিলেন সেরা কণ্ঠের বিচারক হিসেবে।

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট গ্রামের সরকারি কর্মকর্তা মো: রফিকুল ইসলাম ও নারীনেত্রী আতিফা ইসলাম সাথীর মেয়ে ঐশী। বাল্যকালে জেলার জামালগঞ্জ উপজেলা সদরের একটি সঙ্গীত সংগঠনেও ঐশী সঙ্গীতের তালিম নেয়। সে সময়ই জামালগঞ্জে তার গানের প্রংসশা ছড়িয়ে পড়ে।

ঐশী ঢাকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগে সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বেসরকারি টিভি চ্যানেল এনটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি দেওয়ান গিয়াস চৌধুরীর স্ত্রী তিনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫