আউট হয়ে ফিরে যাচ্ছেন হার্দিক পান্ডে
আউট হয়ে ফিরে যাচ্ছেন হার্দিক পান্ডে

ভারতীয় ব্যাটসম্যানকে তুলোধুনো করলো কিংবদন্তি ক্রিকেটাররা

হিন্দুস্তান টাইমস ও টাইমস অব ইন্ডিয়া

কয়েকদিন ধরেই ক্রিকেটবিশ্বে ভারতীয় ব্যাটসম্যান হার্দিক পান্ডের একটি আউট নিয়ে সমালোচনা হচ্ছে। অতি-আত্মবিশ্বাসের কারণেই তিনি আউট হয়েছিলেন বলা হচ্ছে। তার এই কাণ্ডে ক্ষুদ্ধ দেশটির কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব-সহ আরো সিনিয়র ক্রিকেটাররা।

কপিল দেব তো বলেই দিলেন, হার্দিকের মতো ক্রিকেটারকে আমার সাথে তুলনা করবেন না। যার ক্রিকেট সম্পর্কে এই সামান্য জ্ঞানটুকু নেই, তাকে আমার সাথে তুলনা করতে যাবেন না।

ঘটনার শুরু সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে। প্রথম ইনিংসে ব্যাট করতে এসে উইকেট বিলিয়ে দিয়ে আসেন হার্দিক পান্ডে- এমনটাই দেখা গেছে। রান নিয়ে দৌঁড়ে স্ট্রাইকে ফিরে ব্যাট ছোঁয়াননি তিনি। আর এই সুযোগেই ফিলান্দার তাকে রান আউট করেন। তার গা ছাড়া ভাবের কারণেই এমনটা হয়েছে।

হার্দিকের সেই আউট

 

এর পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারো একই কাজ করেন তিনি। লুঙ্গি নাগিডির বলে রান নিয়ে ফিরে ক্রিজে ব্যাটই ছোঁয়ানি তিনি। কুইন্টন ডি ককের বল সোজা গিয়ে লাগে স্টাম্পে। উদ্ধত আচরণে সাজঘরে ফিরেন হার্দিক।

এই কাণ্ডে তার উপর ক্ষুদ্ধ অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার ইয়ান চ্যাপেল। বলেন, 'ক্রিকেটের সম্পর্কে যদি নুন্যতম ধারণাও থাকত, তাহলে এমনটা করতেন না হার্দিক পান্ডে। তিনি একজন কুড়ে, উদাসীন ও গোঁয়ার স্বভাবের মানুষ। তিনি যা করেছেন তা ক্ষমার অযোগ্য।' ভারতীয় ব্যাটসম্যানকে নিয়ে এভাবেই ক্ষোভ প্রকাশ করেছেন এই সাবেক অসি ক্রিকেটার।

তিনি আরো বলেছেন, 'প্রথম ইনিংসে এমন কাণ্ড ঘটার পরও তার শিক্ষা হয়নি।'

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.