আফগান সীমান্তে রেডিও টাওয়ার ধ্বংস করল পাকিস্তান
আফগান সীমান্তে রেডিও টাওয়ার ধ্বংস করল পাকিস্তান

আফগান সীমান্তে অভিযান, রেডিও টাওয়ার ধ্বংস করল পাকিস্তান

ডন

আফগান সীমান্তের কাছে একটি রেডিও টাওয়ার ধ্বংস করেছে পাকিস্তানের নিরাপত্তা বাহিনী। দেশটির নিরাপত্তা সূত্র এ খবর জানিয়েছে। ওই সূত্র জানায়, ‘শত্রæতাপূর্ণ ও রাষ্ট্রবিরোধী প্রচারণা’ ঠেকাতে এই পদক্ষেপ নেয়া হয়েছে।
আন্তঃসীমান্ত সন্ত্রাসী হামলা ঠেকানোর অংশ হিসেবে আফগানিস্তান সংলগ্ন সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পদক্ষেপ নিচ্ছে পাকিস্তানি সেনাবাহিনী। গত ডিসেম্বরে জানানো হয়েছিল, পাকিস্তান-আফগানিস্তান সীমান্তের ১৫০ কিলোমিটার এলাকাজুড়ে বেড়া বসাবে পাকিস্তানের সেনাবাহিনী।

নিরাপত্তা বাহিনী সূত্র জানায়, ‘পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে উমার এফএম রেডিও টাওয়ারটি ধ্বংস করা হয়েছে।’ পাকিস্তান-আফগান সীমান্তে বেড়া নির্মাণের কাজ জোরেশোরে চলছে। এই কাজের অংশ হিসেবে প্রতিদিন চিত্রাল থেকে দক্ষিণ ওয়াজিরিস্তান পর্যন্ত ১৪টি এলাকায় হাজার হাজার সেনা ও শত শত গাড়ি মোতায়েন থাকছে। কাজ করছে সাত হাজার কর্মী।

পাকিস্তানের আগামী নির্বাচনে প্রার্থী হচ্ছেন নওয়াজ কন্যা

পাকিস্তানে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার সিদ্ধান্ত নিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম। নওয়াজের দল পিএমএলএনের এক সূত্র এ খবর জানিয়েছে। অবশ্য মরিয়ম এখন পর্যন্ত এই খবর স্বীকার কিংবা অস্বীকার কোনোটিই করেননি।

পানামা পেপারস কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত হয়ে সুপ্রিম কোর্টের রায়ে প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হওয়ার পর পদত্যাগ করেন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এরপর তার আসনটি শূন্য হয়। ১৭ সেপ্টেম্বর শূন্য আসনে অনুষ্ঠিত নির্বাচনে পিএমএলএনের হয়ে প্রতিদ্ব›িদ্বতা করে জয়ী হন নওয়াজের স্ত্রী কুলসুম।

দলীয় সূত্র জানিয়েছে, নওয়াজের আসন এনএ-১২০-এ ২০১৮ সালের নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবেন তার মেয়ে মরিয়ম। প্রাদেশিক পরিষদের পিপি-১৪০ আসনের জন্যও প্রচারণা চালাতে পারেন তিনি। ৪৪ বছর বয়সী মরিয়মের জন্ম ১৯৭৩ সালের ২৮ অক্টোবর লাহোরে। ১৯৯৯ সালে এক অভ্যুত্থানের মধ্য দিয়ে তার পরিবারকে নির্বাসিত করার পর রাজনীতিতে আগ্রহী হয়ে ওঠেন মরিয়ম।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.