ঢাকা, বুধবার,২১ ফেব্রুয়ারি ২০১৮

ক্রীড়া দিগন্ত

ইংল্যান্ডের কাছে হারল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

১৯ জানুয়ারি ২০১৮,শুক্রবার, ০০:০০


প্রিন্ট

প্রথম দুই ওয়ানডে জয়ের পর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে ৭ উইকেটে হারল বাংলাদেশের যুবারা। এ ম্যাচ হারলেও, এখনো পরের রাউন্ডে খেলার আশা জিইয়ে আছে বাংলাদেশের। এই গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে কানাডা হেরে গেলেই পরের রাউন্ডের টিকিট পাবে বাংলাদেশ।
কুইন্সটাউনে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচেও প্রথমে ব্যাট করেছিল তারা। ওই দুই ম্যাচে সুবিধা করতে পারলেও, এবার আর ব্যাট হাতে জ্বলে উঠতে পারেনি বাংলাদেশের টপ-অর্ডার। স্কোর বোর্ডে ৮ রান উঠতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। দুই ওপেনার পিনাক ঘোষ ৪ ও মোহাম্মদ নাইম ১ রান করে ফেরেন। তিন নম্বরে নামা অধিনায়ক সাইফ হাসানও ব্যর্থতার পরিচয় দিয়ে ১ রান করেন।
ওপরের সারির তিন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা স্পর্শ করতে না পারলেও, চার নম্বরে নামা তৌহিদ হৃদয় সেটি করতে পেরেছেন। তবে আগের ম্যাচে কানাডার বিপক্ষে ১২২ রান করা হৃদয় এবার ১২ রানেই থেমে যান। ফলে ২৭ রানেই চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ।
এরপর আফিফ হোসেনের ৮৫ বলে ৬৩, আমিনুল ইসলামের ৩১, হাসান মাহমুদের ২৩ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কনের ২০ রানের কল্যাণে নির্ধারিত ৪ বল হাতে রেখেই ১৭৫ রানে অলআউট হয় বাংলাদেশ। ইংল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন ইথান বাম্বার ও ইয়ুন ডেভিড উডস। জবাবে অধিনায়ক হ্যারি ব্রুকের অপরাজিত ১০২ রানের সুবাদে ১২৩ বল বাকি রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। তার ৮৪ বলের ইনিংসে ১৩টি চার ও ৩টি ছক্কার মার ছিল। ম্যাচের সেরা হয়েছেন ব্রুক। আগামী ২০ জানুয়ারি ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে কানাডার মুখোমুখি হবে ইংল্যান্ড।

 

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫