২৫ ফেব্রুয়ারির মধ্যে অধিভুক্ত ৭ কলেজের ফল প্রকাশের আশ্বাস ভিসির

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দীর্ঘদিন আটকে থাকা পরীক্ষার ফল প্রকাশসহ পাঁচ দফা দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত সরকারি কলেজের শিক্ষার্থীরা। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ২৫ ফেব্রুয়ারির মধ্যে ফল প্রকাশের আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুরে অবরোধ প্রত্যাহার করেন তারা।

পাঁচ দফা দাবিতে আজ সকাল থেকে নীলক্ষেত মোড়ে জড়ো হতে থাকেন অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা। তাদের দাবিগুলো হলো- অনার্স ২০১৪-১৫ সেশনের দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল জানুয়ারির মধ্যে প্রকাশ, ২০১৪-১৫ সেশনের তৃতীয় বর্ষের চূড়ান্ত পরীক্ষা মার্চের মধ্যে, অধিভুক্ত সরকারি সাত কলেজের একাডেমিক ক্যালেন্ডার প্রকাশ, অনার্স ২০১২-১৩ সেশনসহ সব সেশনের পরীক্ষা দ্রুত সম্পন্ন করা, ডিগ্রির সব সেশনের আটকে থাকা পরীক্ষা ও পরীক্ষার ফল দ্রুত প্রকাশ।

সকাল ১১টায় নীলক্ষেত মোড় অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ এলিফ্যান্ট রোড, কাটাবন, সাইন্সল্যাব, নিউমার্কেট, আজিমপুরে তীব্র জানজটের সৃষ্টি হয়।

বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে অবরোধস্থলে আসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আব্দুর রহিমের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল। তারা শিক্ষার্থীদের সাথে আলাপ করার পরে আসেন ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। তিনি শিক্ষার্থীদের দাবি মেনে নিয়ে অনার্স ২০১৪-১৫ সেশনের দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফল ২৫ ফেব্রুয়ারির মধ্যে প্রকাশের আশ্বাস দেন। ভিসির এই আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক থেকে অবরোধ তুলে নেন।

বাকি দাবিতে শিগগিরই পদক্ষেপ নেয়ার আশ্বাস জানিয়ে ভিসি বলেন, আমাদেরকে একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। তারপর আমরা পরীক্ষার তারিখ ঘোষণা করবো।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.