জামায়াতের সভায় অভিমত

নিশ্চিত পরাজয় জেনেই সরকার ডিএনসিসির লোক দেখানো তফসিল দিয়েছিল

জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদের সভা গতকাল রাজধানীর একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমির মুহাম্মদ সেলিম উদ্দিন। সভায় উপস্থিত ছিলেনÑ নায়েবে আমির আব্দুর রহমান মুসা, সেক্রেটারি ড. মুহা. রেজাউল করিম, সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান প্রমুখ। 
সভায় হাইকোর্ট বিভাগ কর্তৃক ডিএনসিসি নির্বাচন স্থগিত বিষয়ে সরকার ও নির্বাচন কমিশনের ব্যর্থতা ও উদাসীনতাকে দায়ী করা হয়। সভায় অভিমত ব্যক্ত করো হয় যে, সরকার ডিএনসিসি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই নিজেরাই আইনের ফাঁক-ফোকর রেখে নির্বাচনী উদ্যোগ ও লোক দেখানো তফসিল ঘোষণা করেছিল। ফলে আদালত আইনি ত্রুটির কারণেই নির্বাচন স্থগিত ঘোষণা করেছেন। সভায় আশাবাদ ব্যক্ত করা হয় যে, সরকার ও নির্বাচন কমিশন যুগপৎভাবেই ডিএনসিসির নির্বাচনের সব আইনি প্রতিবন্ধকতা দূর করে নতুন নির্বাচনের ব্যবস্থা এবং অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনপ্রতিনিধিত্বশীল নগর প্রশাসন গড়তে কার্যকরী উদ্যোগ গ্রহণ করবে।
সভাপতির বক্তব্যে মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, সরকার ডিএনসিসি নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনেই আইনি ত্রুটির রেখেই নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনী তফসিল ঘোষণা করে। তারা উপলব্ধি করতে পেরেছে যে, জনগণের ভোটে তাদের পক্ষে নির্বাচিত হওয়ার সম্ভবনা একেবারেই নেই। তাই ক্ষমতাসীনরা পেশিশক্তির মাধ্যমে নির্বাচনের জেতার অপসংস্কৃতি চালু করেছে। তিনি ডিএনসিসি নির্বাচন নিয়ে সরকারের হীনমন্যতার সমালোচনা করেন এবং অবিলম্বে আইনি জটিলতা নিরসন করে ত্রুটিমুক্ত নির্বাচন অনুষ্ঠানে সরকার ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.