ঢা‌বি‌তে ছাত্রলীগ নেতার বহিষ্কার ও প্রক্টরের পদত্যাগ দাবিতে শিক্ষার্থী‌দের বি‌ক্ষোভ

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় থে‌কে রাজধানীর সাত সরকা‌রি কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে করা সাধারণ শিক্ষার্থী‌দের আন্দোল‌নে ছাত্রলীগ কর্তৃক ছাত্রীদের উত্ত্যক্তের বিচার এবং এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাস‌নের ব্যর্থতায় প্রক্ট‌রের পদত্যাগ চেয়ে বি‌ক্ষোভ ক‌রছে শিক্ষার্থীরা।

বুধবার সকা‌ল ১১টায় এ ঘটনা ঘ‌টে। ‌বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রক্টর অফিস ঘেরাও করে রাখে।

এ সময় প্রক্টরের কার্যালয় ভাঙচুর চালায় তারা। পাশাপা‌শি দাবি আদায় না হওয়া পর্যন্ত প্রক্টরের কার্যালয় অবরুদ্ধ রাখবে বলে ঘোষণা দেয়।

জানা যায়, পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী সকাল থে‌কে শিক্ষার্থীরা ক্যাম্পা‌সে জড়ো হতে থাকে এবং এক পর্যা‌য়ে প্রক্টর অফিস ঘেরাও করে শ্লোগান দেয়। এসময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এসে বিক্ষুব্ধ ছাত্রদের সাথে কথা বলেন এবং তাদের শান্ত করার চেষ্টা করেন। এক পর্যায়ে প্রক্টর সেখান থেকে চলে যেতে চাইলে শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে রা‌খেন। এ সময় তা‌দের ম‌ধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

সূত্র জানায়, তিন দফা দাবিতে শিক্ষার্থীরা এ বি‌ক্ষো‌ভের ডাক দেয়। তা‌দের দা‌বিগু‌লো হ‌লো- ছাত্রলীগের বঙ্গবন্ধু হল শাখার সাধারণ সম্পাদক আল আমিন রহমানের বহিষ্কার, ছাত্রী‌দের উত্ত্যক্তের বিচার এবং শিক্ষার্থী‌দের নিরাপত্তা‌বিধা‌নে ব্যর্থতার প‌রিচয় দেয়ায় বিশ্ববিদ্যাল‌য়ের প্রক্ট‌রের পদত্যাগ করা।

এসময় আন্দোলনের সমন্বয়ক মশিউর রহমান সা‌দিক‌কে পুলিশে দেয়ার কারণ স্পষ্ট করার দাবি জানায় শিক্ষার্থীরা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.