রুহুল কবির রিজভী
রুহুল কবির রিজভী

ডিএনসিসি নির্বাচন বানচাল সরকার-ইসির পরিকল্পিত নীলনকশা : রিজভী

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচন বানচাল করা সরকার ও ইসির পরিকল্পিত নীলনকশা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
রিজভী বলেন, নির্বাচন কমিশনের ক্রটিপূর্ণ তফসিলের কারণেই সংক্ষুদ্ধরা রিট করার সুযোগ পেয়েছেন। আমরা বারবার বলে আসছি, নির্বাচন নিয়ে বর্তমান সিইসি আওয়ামী লীগের মাস্টারপ্লানেরই অংশ।
তিনি বলেন, ডিএনসিসিসহ ঢাকা সিটিতে যদি সুষ্ঠু ভোট জয় তাহলে ক্ষমতাসীনদের ভরাডুবি হবে। এটা সরকারি দল নিশ্চিত জানে। আর ঢাকা সিটিতে বিপুল ভোটে পরাজিত হলে আওয়ামী লীগের জাতকুল কিছুই থাকবে না। তাই সরকারের নির্দেশে নির্বাচন কমিশন আইনি ত্রুটি রেখে এ তফসিল ঘোষণা করেছেন। এটা সরকারেরই নীল নকশার একটা অংশ।
আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছে, যে রিট করেছেন সে বিএনপির নেতা- জানতে চাইলে রিজভী বলে, রিট যে কেউ করতে পারেন। কারণ যদি ক্রটি রেখে দেওয়া হয় তাহলে যে কোনো সর্বোচ্চ ব্যক্তি রিট করতে পারেন। সংবাদ সম্মেলনে বিএনপি নেতা মীর সরফত আলী সপু, মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.