ঢাকা, শনিবার,২৪ ফেব্রুয়ারি ২০১৮

নির্বাচন

পৌর কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি স্থগিত

নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি ২০১৮,সোমবার, ১৯:৩২


প্রিন্ট

রাষ্ট্রীয় কোষাগার থেকে পেনশন ও বেতনভাতা পাওয়ার দাবিতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের ডাকা দুদিনের কর্মবিরতি স্থগিত করা হয়েছে। দাবি পূরণে সরকারের ইতিবাচক সাড়া পাওয়ায় আজ সোমবার প্রথম দিনের কর্মসূচি পালনকালে দুপুরের দিকে সংগঠনের নেতারা এ ঘোষণা দেন। তবে আগামী ১০ দিনের মধ্যে দাবি আদায়ের বিষয়টি সমাধান না হলে ২৮ জানুয়ারি থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করার হুঁশিয়ারী দিয়েছে তারা।

আজ ৬টা থেকে সারাদেশের ৩২৭টি পৌরসভায় একযোগে কর্মবিরতি পালন শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা।

সংগঠনের সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম জানান, সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে আমরা জানতে পেরেছি আমাদের দাবি পূরণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত সহানুভূতিশীল। তিনি এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া শুরু করেছেন। বিষয়টি জানার পর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও উপদেষ্টাদের সাথে আলোচনা করে আমরা কর্মবিরতি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, আমাদের দাবিটি অত্যন্ত ন্যায্য ও যৌক্তিক। সরকার যদি আগামী ১০ দিনের মধ্যে আমাদের দাবি পূরণের ঘোষণা না দেয় তাহলে ২৮ জানুয়ারি রোববার থেকে অনির্দিষ্টকালের জন্য দেশের ৩২৭টি পৌরসভায় একযোগে সব সেবা বন্ধ করে দাবি আদায় না হওয়া পর্যন্ত স্ব-স্ব পৌরসভায় অবস্থান কর্মসূচি পালন করা হবে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫