ঢাকা, বৃহস্পতিবার,২৬ এপ্রিল ২০১৮

আইন ও বিচার

ভারত পরমাণু হামলা চাইছে : মন্তব্য পাকিস্তানের

নয়া দিগন্ত অনলাইন

১৪ জানুয়ারি ২০১৮,রবিবার, ১৪:০১


প্রিন্ট
ফাইল ছবি

ফাইল ছবি

পরমাণু হামলা নিয়ে আবারো সরব ভারত-পাকিস্তান। ভারতের সেনাপ্রধানের শুক্রবারের এক মন্তব্যের কড়া প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান। শনিবার দেশটির পক্ষ থেকে মন্তব্য করা হয়েছে ভারত পরমাণু হামলা চাইছে।

ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতকে প্রশ্ন করা হয়েছিল, ভারত-পাক সম্পর্কের আরও অবনতি হলে পাকিস্তান পরমাণু অস্ত্র ব্যবহার করতে পারে কিনা। তাতে তিনি মন্তব্য করেন, কেন্দ্র সবুজ সংকেত দিলেই ভারতীয় সেনা পাকিস্তান সীমান্ত টপকে অপারেশন চালাতে পারে। পাকিস্তানের পরমাণু অস্ত্র সংক্রান্ত ভাঁওতাবাজিকে পরোয়া করে না তারা।

এ কথায় প্রবল চটেছে ইসলামাবাদ। পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া শাখা আইএসপিআর মন্তব্য করে, সেনা প্রধানের পদে থাকা কারো পক্ষে এমন মন্তব্য অনাকাঙ্ক্ষিত।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন পিটিভি ওয়ার্ল্ডকে বলেন, ‘আমরা একটি পেশাদার সেনাবাহিনী, পারমাণবিক রাষ্ট্র হিসেবে দায়িত্বশীল এবং জাতি হিসেবে স্থিতিস্থাপক। ভারতের এ ব্যাপারে বিভ্রান্তিতে থাকা উচিত নয়। ’

তিনি আরো বলেন, ‘পাকিস্তানের পরমাণু শক্তি যথেষ্ট আছে, তবে তা পূর্ব দিক থেকে আসা বিপদের কথা ভেবেই। কিন্তু আমরা মনে করি, এটা হুমকি মোকাবিলার একটি অস্ত্র, পছন্দের কোনো বিষয় নয়।’

কিন্তু পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী খাজা মুহাম্মদ আসিফ টুইটারে খোলাখুলি মন্তব্য করেন, ভারতের সেনা প্রধান পরমাণু হামলার আমন্ত্রণ করছেন। যদি ভারত তাই চায়, তবে তারা পাকিস্তানের মনোবল পরীক্ষা করতে পারে। তাহলে দ্রুত দূরীভূত হবে সেনাপ্রধানের সন্দেহ।

তবে ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ ব্যাপারে এখনো কোনো মন্তব্য আসেনি।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫