হামলার ঘটনা সাংবাদিকদের বলছে খাওলা নোমান
হামলার ঘটনা সাংবাদিকদের বলছে খাওলা নোমান

কানাডায় হিজাবধারী স্কুলছাত্রীর ওপর হামলা

এএফপি

কানাডার টরন্টোয় ১১ বছরের এক মুসলিম ছাত্রীর ওপর শুক্রবার হামলা হয়েছে। রাস্তায় এক ব্যক্তি কাঁচি দিয়ে তার হিজাব কেটে ফেলার চেষ্টা করে। মেয়েটি চিৎকার দিলে দুর্বৃত্ত পালায় ঘটনাস্থল থেকে।

ষষ্ঠ শ্রেণীতে অধ্যয়নরত মেয়েটির নাম খাওলা নোমান। তার অভিযোগ, ভাইয়ের সাথে স্কুল থেকে ফেরার সময় তার ওপর হয়েছে এই হামলা। ওই ব্যক্তি দুইবার তার হিজাব কাটার চেষ্টা করে, সে প্রচণ্ড ভয় পেয়ে যায়। হামলাকারীকে ভয় দেখানোর জন্য তার দিকে ফিরে সে চিৎকার করে, তারপর ভাইকে নিয়ে ছুটে পালিয়ে যায়। পরে সে দেখে তার হিজাবের নিচ থেকে ওপরে প্রায় ১২ ইঞ্চি কাটা।

পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন লোকটি এশীয়, মাথাঢাকা কালো পোশাক ও চশমা পরে ছিল। বয়স ২০-এর কাছাকাছি ও ৬ ফুটের মতো লম্বা। টরন্টোর পূর্বে পলিন জনসন স্কুলের কাছে স্থানীয় সময় সকাল ৯টা নাগাদ ঘটনাটি ঘটেছে।

প্রথম হামলার পর নিরাপত্তার জন্য দুই ভাইবোন অন্য ছেলেমেয়েদের সাথে হাঁটছিল; কিন্তু বাড়ির রাস্তা আলাদা হওয়ায় একসময় অন্যদের থেকে সরে যেতে বাধ্য হয় তারা। এর ১০ মিনিটের মধ্যেই ওই ব্যক্তি নাকি আবার ফিরে আসে। এবারেও সে হিজাব কাটতে যায়, তারপর চম্পট দেয়। পুলিশ জানিয়েছে, তারা অভিযুক্তকে খুঁজছে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.