ফেসবুক পোস্ট থেকে বিয়ে!

নয়া দিগন্ত ডেস্ক

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে আসে হরেক রকমের পোস্ট। কোনোটায় থাকে বন্ধুত্বের আহ্বান, আবার কোনো পোস্টে থাকে নির্দিষ্ট কিছু গ্রুপে যোগ দেয়ার অনুরোধ। কিন্তু বিয়ে করার জন্য পাত্রী চেয়ে ফেসবুকে পোস্ট? এমনটাই ঘটেছে নাইজেরিয়ায়।
গত ৩০ ডিসেম্বর পাত্রী চেয়ে ফেসবুকে বিজ্ঞাপনমূলক একটি পোস্ট লেখেন চিদিম্মা আমেদু। পোস্টে তিনি লিখেছিলেন, ‘আমার বিয়ের বয়স হয়েছে এবং এ নিয়ে আর সময় নষ্ট করতে চাই না। আপনাদের আবেদন পাঠিয়ে দিন। সবচেয়ে যোগ্য হবেন যিনি, তাকে আগামী ৬ জানুয়ারি বিয়ে করব। আবেদন জমা দেয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর ২০১৭, রাত ১২টা।’
ফেসবুকে এমন পোস্ট দেয়ার পর থেকে আসতে থাকে নানা উত্তর। অনেকে ব্যঙ্গও করছিলেন। কিন্তু একটি মন্তব্যে চোখ আটকে যায় চিদিম্মার। সোফি ইজেওমা নামের এক তরুণী লেখেন, ‘আমি আগ্রহী, শুধু ইনবক্সে বার্তা পাঠান।’ বার্তার শেষে ছিল হাসির ইমো। তাকে ফেসবুকে সরাসরি বার্তা পাঠান চিদিম্মা। এরপর মেসেঞ্জারে ফোনও করেন। কথা হয় টুকটাক।
প্রথম কথা হওয়ার দুই দিন পর ৫০০ কিলোমিটার পাড়ি দিয়ে আবুজা শহরের পূর্বাঞ্চলে সোফির সাথে দেখা করতে আসেন চিদিম্মা। সোফির ভাষায়, প্রথম দর্শনেই চিদিম্মার প্রেমে পড়েন তিনি। তিনি বলেন, ‘আমার দেখা সবচেয়ে সুদর্শন পুরুষ সে। দেখা হওয়ার পরই তাকে পছন্দ করে ফেলি।’
ওই দিন দুই ঘণ্টার আলাপের পর সোফিকে নিজের চাচার বাড়িতে নিয়ে যান চিদিম্মা। চাচার সামনে গিয়ে চিদিম্মা জানান, সোফিকে বিয়ে করতে চান তিনি। এতে চট করে রাজি হয়ে যান চাচা। এরপরই শুরু হয় বিয়ের তোড়জোড়। ফেসবুক পোস্টে উত্তর দেয়ার ছয় দিনের মধ্যেই বিয়ের পিঁড়িতে বসেন সোফি ইজেওমা। বিবিসি।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.