ঢাকা, মঙ্গলবার,২৩ জানুয়ারি ২০১৮

আরো খবর

চট্টগ্রাম নাসিরাবাদ সরকারি উচ্চবিদ্যালয়ের সুবর্ণজয়ন্তীতে প্রাণের উচ্ছ্বাস

চট্টগ্রাম ব্যুরো

১৪ জানুয়ারি ২০১৮,রবিবার, ০০:০০


প্রিন্ট

পৌষের শেষ ভাগে দুপুরের নরম রোদে নাসিরাবাদ সরকারি স্কুল প্রাঙ্গণে টি শার্ট পরিহিত প্রাক্তন ছাত্রদের পদচারণায় মুখরিত ছিল। বিদ্যালয় তার সুবর্ণজয়ন্তীতে গত পাচ দশকে স্কুল থেকে উত্তীর্ণ হওয়া হাজারো প্রাক্তন ছাত্র এ উৎসবে মিলিত হন। চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত এই ঐতিহ্যবাহী মাধ্যমিক সরকারি স্কুল আবহমান কাল ধরে দেশকে গুণী, মেধাবী শিক্ষার্থী দিয়ে গেছে। আজো সুনামের সাথে এর ধারাবাহিকতা বজায় আছে।
বিভিন্ন বয়সে, বিভিন্ন সামাজিক পটভূমি থেকে আসা আমরা বহু দিন পরে দেখা হওয়ায় একজন আরেকজনকে জড়িয়ে ধরছিলেন পরম আবেগে।
গত ১২ জানুয়ারি বিকেল সাড়ে ৩টায় জাতীয় পতাকা উত্তোলন করে এবং বেলুন উড়িয়ে দুই দিনব্যাপী সুবর্ণজয়ন্তী উৎসবের উদ্বোধন করেন প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি প্রফেসর ড. মাসুদ আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান জাহাঙ্গীর এবং সুবর্ণজয়ন্তী উৎসবের আহ্বায়ক এ কে এম আবদুল হান্নান আকবর ও সদস্যসচিব মনির হোসেন খোকা।
অনুষ্ঠানের এই ব্যাপক আয়োজনে প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন মামুনুর রশীদ মামুন। অ্যাডভোকেট শাহীন আফতাব রেজা সুবর্ণজয়ন্তী উৎসবের আনন্দ র্যালির নেতৃত্ব দেন। বর্ণাঢ্য এই র্যালি নগরীর জিইসি এলাকা পরিভ্রমণ করে। প্রথম দিনের অনুষ্ঠান সূচিতে ছিল চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের ভিসি ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও যুগ্ম শিক্ষাসচিব, স্কুলের প্রাক্তন ছাত্র এ বি এম আজাদসহ অনেকের আলোচনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবার। গতকাল সারা দিন ছিল স্মারক উন্মোচন ও বিতরণ, ম্যাগাজিন প্রকাশ, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫