ঢাকা, রবিবার,২২ এপ্রিল ২০১৮

প্রথম পাতা

নাখালপাড়ায় র্যাবের অভিযান

নিহতদের পরিচয় পাওয়া যায়নি : মৃত্যু হয়েছে বুলেটের আঘাতে

নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি ২০১৮,রবিবার, ০০:০০


প্রিন্ট

রাজধানীর পশ্চিম নাখালপাড়ায় উগ্রবাদীদের আস্তানায় নিহত তিনজনের কারো নাম-পরিচয় পাওয়া যায়নি। তবে নাম পরিচয় উদঘাটনের জন্য কাজ করে যাচ্ছে র্যাব ও পুলিশ। এ দিকে গতকাল শনিবার তিনটি লাশেরই ময়নাতদন্ত সম্পন্ন করা হয়েছে। সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে ময়নাতদন্ত শেষে লাশ তিনটি হিমঘরে রাখা হয়েছে। চিকিৎসকেরা জানিয়েছেন, তিনজনই বুলেটের আঘাতে মারা গেছেন। তাদের শরীরের সামনে পেছনে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। একজনের শরীর থেকে একটি বুলেট বের করা হয়েছে। এ ঘটনায় তেজগাঁও থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা করা হয়েছে।
শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতাল ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক এ এম সেলিম রেজা গতকাল বিকেল সাড়ে ৩টায় তিনজনের লাশের ময়নাতদন্ত শুরু করেন। ময়নাতদন্ত শেষে তিনি সাংবাদিকদের জানান, আমরা তেজগাঁও থানা থেকে পাঠানো তিনটি লাশ পেয়েছি। তাদের তিনজনের শরীরেই বুলেটের আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে গুলিতেই তাদের মৃত্যু হয়েছে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশের সুরতহাল রিপোর্টে যে আঘাতগুলোর কথা উল্লেখ করা হয়েছে আমরা সেই আঘাতগুলো পেয়েছি। তিনি বলেন, তিন লাশের গায়ে একাধিক আঘাতের চিহ্ন পাওয়া গেছে। একজনের শরীর থেকে একটি গুলি বের করা হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি একটি রাষ্ট্রীয় গোপনীয় বিষয়। এ বিষয়ে কিছু বলার এবং আপনাদের শোনার ব্যাপারে সীমাবদ্ধতা রয়েছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদনে বিস্তারিত লেখা হবে।
র্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল ইমরানুল হাসান জানান, নিহত তিনজনের নাম পরিচয় সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে তাদের পরিচয় উদঘাটন করতে কাজ করছে র্যাব। তিনি আরো বলেন, সন্ত্রাস দমন আইনে র্যাবের পক্ষ থেকে একটি মামলা হয়েছে।
গত বৃহস্পতিবার রাত দুইটা থেকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১০০ গজের মতো দূরে রুবি ভিলা ভবনটি ‘উগ্রবাদী আস্তানা’ সন্দেহে ঘিরে রাখে র্যাব। ছয়তলা বাসার পঞ্চমতলায় মেস বাসা ছিল। ভোর রাতে র্যাবের উপস্থিতি টের পেয়ে আস্তানা থেকে গুলি ও গ্রেনেড নিক্ষেপ করা হলে র্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় ৪০ মিনিট গোলাগুলি ও গ্রেনেড নিক্ষেপ চলতে থাকে। পরদিন শুক্রবার র্যাব ওই আস্তানায় অভিযান চালালে ভেতর থেকে তিনজনের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫