প্রধানমন্ত্রীর পদত্যাগ ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : দুদু

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেছেন, সরকারের পদত্যাগ ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের পথ নাই। তিনি গতকাল এক মানববন্ধনে এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহসভাপতি ইউনুস মৃধাসহ সব রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবি উপলক্ষে এই মানববন্ধনের আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।
শামসুজ্জামান দুদু সরকারের উদ্দেশে বলেন, আপনাদের কী সাফল্য? অসংখ্য মানুষকে গুম ও খুন করছেন। তাদের আমরা খুঁজে পাচ্ছি না। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার হলো। কিন্তু এসব বিষয়ে আপনি কোনো কথা বলেননি।
জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করে তিনি বলেন, আপনি বাদে ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন দেশে-বিদেশের কেউ সমর্থন করেনি। সেই ধরনের নির্বাচন থেকে আপনি বেরিয়ে আসবেন কি না, ভালো কোনো নির্বাচন দেবেন কি না, বিরোধী দলের সাথে আলোচনা করবেন কি না সে ব্যাপারে আপনি কিছু বললেন না। আপনি অহঙ্কার করেছেন জেদ দেখিয়েছেন আপনি আপনার একেবারে ভুয়া সাফল্যের কথা গত শুক্রবার ব্যক্ত করেছেন। আপনার বক্তব্যের মধ্য দিয়ে স্পষ্ট করেছেন, আপনার নেতৃত্বে এ দেশে ভালো নির্বাচন হওয়া সম্ভব নয়। আপনার পদত্যাগ ছাড়া বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের পথ নাই।
তিনি অভিযোগ করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তিনবারের প্রধানমন্ত্রী, তার বিরুদ্ধে অসংখ্য মামলা দেয়া হয়েছে, সপ্তাহে তিন-চার দিন তাকে আদালতে যেতে হচ্ছে এবং এই আদালতের কারণে বাংলাদেশ মনে হচ্ছে একটা আদালত হয়ে গেছে। বিরোধী দলের রাজনীতি আদালতে সীমাবদ্ধ করা হয়েছে। বাংলাদেশের সব থেকে সম্ভাবনাময় রাজনীতিবিদ তারেক রহমানকেও দেশে আসতে দেয়া হচ্ছে না। মহানগর বিএনপির নেতা ইউনুস মৃধাসহ গ্রেফতারকৃত সব নেতার মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলছি যাদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দিন; আমরা জেল ভেঙে মুক্ত করে আনার কথা বলি না, কিন্তু এমন পরিস্থিতি সৃষ্টি করবেন না যাতে জেল ভেঙে আনার প্রয়োজনীয়তা দেখা দেয়। মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তৃতা দেন। সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপন।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.