ইবিতে প্রশ্ন ফাঁসের দায়ে ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীদের ভর্তি

ইবি সংবাদদাতা

প্রশ্ন ফাঁসের দায়ে ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থীদের ভর্তি করতে বাধ্য হচ্ছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল শনিবার ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লাতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গতকাল হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রিট পিটিশন এবং আপিল বিভাগে দায়েরকৃত সিভিল আপিলের আদেশ মোতাবেক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ‘এফ’ ইউনিটভুক্ত পরিসংখ্যান ও গণিত বিভাগের ভর্তি বাতিলকৃত সেসব শিক্ষার্থী দ্বিতীয় বার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় ভর্তির সুযোগ পায়নি, সেসব শিক্ষার্থীকে সংশ্লিষ্ট বিভাগে ভর্তির অনুমতি দেয়া হলো। ওই ছাত্রছাত্রীদের ১৫ জানুয়ারি থেকে ২১ জানুয়ারির মধ্যে (অফিস চলাকালীন সময়ে) সংশ্লিষ্ট বিভাগ হতে নির্ধারিত ভর্তির আবেদন ফরম সংগ্রহ করে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘মহামান্য হাইকোর্ট বিভাগ ও মহামান্য আপিল বিভাগের সংশ্লিষ্ট মামলার রায়ের নির্দেশনা মোতাবেক এ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক একটি তদন্ত কমিটি গঠনপূর্বক প্রশ্ন ফাঁসের সাথে জড়িত প্রকৃত দোষী ব্যক্তি চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের নিমিত্তে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।’

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.