ঢাকায় পৌঁছেছে শ্রীলঙ্কা দল

ক্রীড়া প্রতিবেদক

দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ার পর গত মাসে চণ্ডিকা হাতুরাসিংহে বাংলাদেশে এসেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্মকর্তাদের সাথে আনুষ্ঠানিকভাবে দেখা করতে। এ মাসে আবারো এলেন। তবে এবার একা নন। শ্রীলঙ্কা ক্রিকেট দলকে সাথে নিয়ে এসেছেন। প্রথমে বাংলাদেশ ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ, পরে টাইগারদের বিপক্ষে টেস্ট ও টি-২০ সিরিজে অংশ নিতে গতকাল দুপুর ১২টায় হজরত শাহজালাল র: আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দলটি।
এর আগে শুক্রবার কয়েক ভাগে ভাগ হয়ে জিম্বাবুয়ে দল পৌঁছায় বাংলাদেশে। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার প্রথম ম্যাচ ১৭ জানুয়ারি। প্রতিপক্ষ জিম্বাবুয়ে। আর বাংলাদেশের মুখোমুখি হবে ১৯ জানুয়ারি। কোচ হিসেবে শ্রীলঙ্কার হয়ে হাথুরের প্রথম সিরিজ এটি। লঙ্কান দলে এসেই বেশ কিছু পরিবর্তন এনেছেন তিনি। যার মধ্যে একটি ছিল সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়কত্ব। ভারতে সর্বশেষ সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন থিসারা পেরেরা। তবে হাতুরার ইচ্ছায় অধিনায়কত্ব থেকে অব্যাহতি নেয়া অ্যাঞ্জেলো ম্যাথুজকে আবার ফিরিয়েছেন দায়িত্বে। তার নেতৃত্বে ত্রিদেশীয় সিরিজের পর ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশের বিপক্ষে শুরু হতে যাওয়া টি-২০ সিরিজে অংশ নেবে লঙ্কানরা। এর মাঝে ৩১ জানুয়ারি থেকে সাকিব-তামিমদের বিপক্ষে দুই টেস্টের সিরিজে দিনেশ চান্দিমালের নেতৃত্বে খেলবে দ্বীপ রাষ্ট্রের ক্রিকেটাররা।
১৬ সদস্যের শ্রীলঙ্কা দল : অ্যাঞ্জেলো ম্যাথুজ (অধিনায়ক), উপল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, থিসারা পেরেরা, আসেলা গুনারতেœ, নিরোশান ডিকভেলা, সুরঙ্গা লাকমল, নুয়ান প্রদীপ, দশমন্ত চামিরা, শিহান মাদুসানাকা, আলিকা ধনাঞ্জয়া, লাকশান সান্দাকান, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.