রাজাপুর ও কালিহাতীতে দুর্ধর্ষ ডাকাতি ১৩৯ ভরি স্বর্ণালঙ্কার ও ১২ লাখ টাকা লুট

নয়া দিগন্ত ডেস্ক

ঝালকাঠির রাজাপুর ও টাঙ্গাইলের কালিহাতীতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। তাকাতেরা ১৩৯ ভরি স্বর্ণালঙ্কার এবং সাড়ে বারো লাখ টাকাসহ বিভিন্ন সামগ্রী লুটে নিয়ে গেছে।
রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়েছে। ডাকাতরা ডাকবাংলো মোড়ের গোরস্থান রোড এলাকার সৌদি প্রবাসী মোসলেম আলী মৃধার বাড়ির সবাইকে জিম্মি করে ৭০ ভরি স্বর্ণ, দুই লাখ ৪০ হাজার টাকা ও দুই হাজার রিয়াল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। শনিবার সকালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
গৃহকর্তা মোসলেম আলী মৃধা জানান, রাতে অস্ত্রধারী একদল ডাকাত দোতলা ভবনে ঢুকে দোতলায় গৃহকর্তা, তার স্ত্রী ও ছেলেকে জিম্মি করে ৭০ ভরিরও বেশি স্বর্ণ, জমির দলিল, দুই লাখ চার হাজার টাকা, দুই হাজার রিয়াল ও বেশ কয়েকটি মোবাইল ফোন সেট লুট করে। মোসলেম আলী মৃধা দীর্ঘ দিন সৌদি আরবে চাকরি করতেন এবং বর্তমানে তার দুই ছেলে রাজ্জাক মৃধা ও লোকমান মৃধা ইতালী প্রবাসী। ঝালকাঠির সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল রাজাপুর-কাঁঠালিয়া) মোজাম্মেল হোসেন রেজা ঘটনাস্থল পরিদর্শনকালে জানান, জড়িতের গ্রেফতার ও মালপত্র উদ্ধারে পুলিশ তৎপর আছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেয়া হবে।
টাঙ্গাইল সংবাদদাতা জানান, টাঙ্গাইলের কালিহাতী পৌরসভার কুষ্টিয়ায় সাবেক কাউন্সিলরের বাড়িতে শুক্রবার রাতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা অস্ত্রের মুখে বাড়ির লোকজনকে আটকিয়ে ৬৯ ভরি স্বর্ণ, সাড়ে ১০ লাখ টাকা ও দামি মোবাইল ফোন সেট নিয়ে গেছে। কালিহাতী থানার অদূরে এমন ডাকাতির ঘটনায় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।
জানা যায়, ব্যবসায়ী ও কালিহাতী পৌরসভার সাবেক কাউন্সিল ইমান আলীর একতলা ভবনের বাড়িতে শুক্রবার রাত ৩টার দিকে ডাকাতির ঘটনা ঘটে। বাড়ির দুই ভাড়াটিয়ার কক্ষেও ডাকাতদল একসঙ্গে হানা দেয়। মুখোশধারী একদল ডাকাত দরজার লক ভেঙে ভেতরে ঢুকে সবাইকে আটকিয়ে টাকাসহ অন্যান্য মালামাল লুট করে।
ইমান আলী বলেন, আমার ঘর থেকে ১০ লাখ টাকা ও ৬০ ভরি স্বর্ণ লুটে নেয় ডাকাতেরা। এ ছাড়া ভাড়াটিয়া কালিহাতী ন্যাশনাল ব্যাংকের সেকেন্ড অফিসার তাহমিন বারী শাওনের ঘর থকে তিন হাজার টাকা, ৭৮ হাজার টাকা মূল্যের একটি মোবাইল ফোন সেট ও আট ভরি স্বর্ণ এবং আরেক ভাড়াটিয়া একটি ওষুধ কোম্পানির প্রতিনিধি মুরাদ হোসেনের ঘর থেকে ৩৫ হাজার টাকা, এক ভরি স্বর্ণ ও চারটি মোবাইল ফোন সেট নিয়ে যায় ডাকাতরা।
খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শরীফুল হক, কালিহাতী সার্কেলের সহকারী পুলিশ সুপার মাসুদুর রহমান মনির ও কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, এ ঘটনায় জড়িতদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে। কালিহাতীর চাটিপাড়া থেকে চারটি তালা কাটার যন্ত্র ও একটি রামদা উদ্ধার করা হয়েছে। এগুলো ওই ডাকাতিতে ব্যবহার করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.