ঢাকা, শুক্রবার,১৯ জানুয়ারি ২০১৮

ক্রিকেট

এভাবে হারলো পাকিস্তান!

নয়া দিগন্ত অনলাইন

১৩ জানুয়ারি ২০১৮,শনিবার, ১২:৪১


প্রিন্ট
বাবর আজম রান আউট

বাবর আজম রান আউট

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে নিলো নিউজিল্যান্ড। ডুনেডিনে সিরিজের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ১৮৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে কিউইরা।

এর আগে প্রথম দুটি ম্যাচেও হেরেছে পাকিস্তান। তবে আজকের মতো এতো বাজেভাবে আর হারেনি। মাত্র ৭৪ রানে অলআউট হয় তারা। কোনো ব্যাটসম্যানই দুইয়ের ঘরে পৌছাতে পারেনি। সর্বোচ্চ ১৬ রান করেছেন রুম্মন রইস। ১৪ রান করেছেন অধিনায়ক সরফরাজ ও বোলার মোহাম্মদ আমির। আর ১০ রান করেছেন ফাহিম আশরাফ।

শূন্যতে ফিরেছেন তিনজন- আজহার আলি, মোহাম্মদ হাফিজ ও সাদাব খান।

এক কথায় বলা যায়, কিউই বোলারদের কাছে আত্মসম্পর্ন করেছেন পাকিস্তানী ব্যাটসম্যানরা।

এর আগে সকালে টস জিতে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। সব উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ছিল ২৫৭ রান। সর্বোচ্চ ৭৩ করেছেন কেন উইলিয়ামসন।

লক্ষ্য তাড়া করতে নেমে একের পর এক উইকেট হারিয়ে ৭৪ রানে গুঁটিয়ে যায় পাকিস্তান। সর্বোচ্চ পাঁচটিঁ উইকেট শিকার করেন ট্রেন্ট বোল্ট। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন তিনি।

 

আফগানদের কাছে পাকিস্তানের যুবাদের হার

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রথম ম্যাচে দারুণ জয় পেলো আফগানিস্তান। গ্রুপ-ডি'তে প্রতিপক্ষ পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে আফগান যুবারা।

নিউজিল্যান্ডে বাংলাদেশ সময় ভোর রাতে টস জিতে ব্যাট করতে নামে পাকিস্তান। কিন্তু শুরুতে উইকেট হারায় তারা। উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ জাইদ আলম ফিরেন শূন্য হাতে। দুই ওভার পর ফিরেন আম্মাদ আলম।

এই দুরবস্থা কাটিয়ে উঠতে ধীর-সুস্থে ব্যাট চালান আরেক উদ্বোধনী ব্যাটসম্যান রোহলে নাজির। তার ধীরতায় দুর্যোগ কাটিয়ে উঠে পাকিস্তান। ১১৪ বলে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলে কায়েস আহমেদের বলে বিদায় নেন তিনি।

এরপর দলের অবস্থা আরো খারাপ হয়। কেউ আর বেশি সময় ক্রিজে টিকতে পারেন না। ফলাফল ৪৭.৩ ওভারে অলআউট পাকিস্তান। সংগ্রহ ১৯৪ রান।

সর্বোচ্চ তিনটি করে উইকেট পান আজমাতুল্লাহ ওমারজাই ও কায়েস আহমেদ।

১৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সহজে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় আফগানিস্তান। জয়ের নায়ক ছিলেন দারুস রাসুলি। ১২৭ বলে তার ৭৬ রানের ইনিংস জয় সহজ করে দেয় আফগানিস্তানের। শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। এছাড়া ৪৬ রান করেন ইকরাম আলি খিল।

পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পান হাসান খান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫