ads

ঢাকা, শনিবার,২১ এপ্রিল ২০১৮

দিগন্ত জবস

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা

১৩ জানুয়ারি ২০১৮,শনিবার, ০০:০০


প্রিন্ট

বিভাগে ১৭ জন নিয়োগ
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে নিচে বর্ণিত শূন্যপদে সরাসরি নিয়োগের জন্য আগ্রহী বাংলাদেশী নাগরিকদের কাছ থেকে নির্ধারিত ছকে দরখাস্ত আহ্বান করা হয়েছে।
পদের নাম : সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ৬টি।
আবেদনের যোগ্যতা : স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে; সাঁটলিপি লিখনে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ হতে হবে; কম্পিউটার টাইপিংয়ে সর্বনি¤œ গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ।
বেতন স্কেল : ১১,০০০-২৬,৫৯০/-
বয়সসীমা : অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, সিলেট, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ, ঠাকুরগাঁও, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, খুলনা, বাগেরহাট, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ভোলা, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্র্থীরা আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যার পুত্র/ কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদের নাম : অফিস সহায়ক।
পদের সংখ্যা : ১১টি।
আবেদনের যোগ্যতা : এসএসসি বা সমমান।
বেতন স্কেল : ৮,২৫০-২০,০১০/-
বয়সসীমা : ১৮ থেকে ৩০ বছর।
যেসব জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই : ঢাকা, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজবাড়ী, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, ময়মনসিংহ, নেত্রকোনা, বান্দরবান, খাগড়াছড়ি, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, লক্ষ্মীপুর, হবিগঞ্জ, নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, বগুড়া, জয়পুরহাট, ঠাকুরগাঁও, পঞ্চগড়, রংপুর, লালমনিরহাট, খুলনা, বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝালকাঠি, পিরোজপুর, পটুয়াখালী ও বরগুনা জেলা ছাড়া সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা ও পুত্র/কন্যার পুত্র/কন্যা এবং এতিম ও শারীরিক প্রতিবন্ধী কোটায় সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।
১ জানুয়ারি ২০১৮ তারিখে বয়সসীমা : আবেদনকারীর বয়স ১ জানুয়ারি ২০১৮ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮-৩২ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর।
লিখিত ও মৌখিক পরীক্ষা : সব পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। ১ নম্বর ক্রমিকে বর্ণিত পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা মৌখিক পরীক্ষার জন্য যোগ্য বিবেচিত হবেন।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তিরা যঃঃঢ়://ঢ়ংফ.ঃবষবঃধষশ.পড়স.নফ -এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ও সময় : ৩১ জানুয়ারি ২০১৮ বিকেল ৫টা পর্যন্ত। উল্লিখিত সময়সীমার মধ্যে ইউজার আইডিপ্রাপ্ত প্রার্থীরা অনলাইনে আবেদনপত্র সাবমিটের সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএসের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
জরুরি তথ্য : অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার স্বাক্ষর (দৈর্র্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০ ঢ়রীবষ) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০ চরীবষ) স্ক্যান করে নির্ধারিত স্থানে আপলোড করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০ কই ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে। অনলাইন আবেদনপত্রে পূরণকৃত তথ্যই যেহেতু পরবর্তী সব কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু অনলাইনে আবেদনপত্র সাবমিট করার আগে পূরণকৃত সব তথ্যের সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন। প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষাসংক্রান্ত প্রয়োজনে সংরক্ষণ করবেন। মৌখিক পরীক্ষার সময় এক কপি জমা দেবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি দেয়া : ঙহষরহব-এ আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনামতো ছবি এবং ঝরমহধঃঁৎব ঁঢ়ষড়ধফ করে আবেদনপত্র ঝঁনসরঃ করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ অঢ়ঢ়ষরপধঃরড়হ চৎবারবি দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট সম্পন্ন করা প্রার্থী একটি ইউজার আইডি, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু পাবেন। ওই অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা ফড়ধিহষড়ধফ করে সংরক্ষণ করবেন। অঢ়ঢ়ষরপধহঃ’ং পড়ঢ়ু-তে একটি ইউজার আইডি নম্বর দেয়া থাকবে এবং ইউজার আইডি নম্বর ব্যবহার করে প্রার্থী যেকোনো ঞবষবঃধষশ ঢ়ৎব-ঢ়ধরফ সড়নরষব নম্বরের মাধ্যমে দু’টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ১ নম্বর ক্রমিকের জন্য ১০০ টাকা ও ২ নম্বর ক্রমিকের জন্য ৫০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন।
জেনে রাখুন : অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে সাবমিট করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র গৃহীত হবে না। প্রবেশপত্রপ্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি যঃঃঢ়://ঢ়ংফ.ঃবষবঃধষশ.পড়স.নফ অথবা জননিরাপত্তা বিভাগের ওয়েবসাইটে িি.িসযধঢ়ংফ.মড়া.নফ-তে এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে (শুধু যোগ্য প্রার্থীদের) যথাসময়ে জানানো হবে।
হ মোশাররফ হোসেন

 

ads

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫