ঢাকা, মঙ্গলবার,২৩ জানুয়ারি ২০১৮

আমেরিকা

ঈশ্বরগঞ্জে স্পিড ব্রেকারের দাবিতে মহাসড়ক অবরোধ

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা

১১ জানুয়ারি ২০১৮,বৃহস্পতিবার, ১২:১৭


প্রিন্ট

সড়ক দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানীতে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে স্পিড ব্রেকার তথা গতিরোধক নির্মাণের দাবিতে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

আজ বৃহস্পতিবার দুপুর ১১টার দিকে ঈশ্বরগঞ্জ উপজেলার চরহোসেনপুর শিমুলতলী এলাকায় ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজ, আইডিয়াল কলেজ, প্রতিশ্রুতি উচ্চ বিদ্যালয়, শৈশব বিদ্যানিকেতন ও পাবলিক স্কুলের শত শত শিক্ষার্থী ও ফেসবুকভিত্তিক সামাজিক সংগঠন ঈশ্বরগঞ্জ পরিবার সদস্যরা মহাসড়কে অবরোধ সৃষ্টি করে।

এ সময় শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়ে কাঠের গুড়ি ফেলে ও রাস্তায় টায়ার জ্বেলে ব্যারিকেড সৃষ্টি করলে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে। এতে মহাসড়কের দু’পাশে দীর্ঘ যানজট লেগে যায়। দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে থানা পুলিশ উপস্থিত হয়ে শিক্ষার্থীদের সাথে আলোচনা করে যান চলাচল স্বাভাবিক করতে সক্ষম হয়।

এ সময় উপস্থিত সমাবেশে বক্তারা মহাসড়কের শিমুলতলীসহ বিভিন্ন পয়েন্টে সড়ক দুর্ঘটনায় প্রাণহানী নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বলে উল্লেখ করে শিমুলতলীতে দু’টি কলেজসহ পাঁচটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনা করে একটি স্পিড ব্রেকার নির্মাণের দাবি জানান।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় মহাসড়কের শিমুলতলী এলাকায় বাসচাপায় এক রিকশাচালক নিহত হয়েছেন। এ নিয়ে গত একবছরে অন্তত ৪জনের প্রাণহানীর ঘটনা ঘটেছে এ এলাকায়।

ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম জানিয়েছেন, মহাসড়কে স্পিড ব্রেকার তথা গতিরোধক নির্মানের দাবিতে শিক্ষার্থীরা মহাসড়কে অবস্থান নিয়েছিল। পরে বিষয়টি নিয়ে সড়ক ও জনপথের সাথে আলোচনা করে একটি স্পিড ব্রেকার দেয়ার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫