সিলেটে নকল ট্যাক্স স্ট্যাম্পযুক্ত বিপুল পরিমাণ সিগারেট আটক

নয়া দিগন্ত অনলাইন

সম্প্রতি সিলেটের হাসান মার্কেট ও হর্কাস মার্কেটে এক অভিযানে নকল ট্যাক্স স্ট্যাম্পযুক্ত এবং চোরাচালানকৃত প্রায় ৪ লাখ শলাকা অবৈধ সিগারেট জব্দ করা হয়। অভিযানে নকল ট্যাক্স স্ট্যাম্পযুক্ত সেনর গোল্ড, ডেরোডি, ডার্লি, সিটি ব্ল্যাক, টাইগার, মেরিস এবং ভরসা সিগারেট জব্দ করা হয়। এছাড়াও বিপুল পরিমানে চোরাচালানকৃত এসে, ৩০৩, মোর, মন্ড সিগারেটও জব্দ করা হয়। র‌্যাব-৯ ও কাস্টমস কর্মকর্তারা যৌথভাবে ১০/১২ টি দোকানে এই অভিযান পরিচালনা করেন।

অবৈধ সিগারেট মজুত ও বিক্রির দায়ে ৪টি দোকানের বিরূদ্ধে মামলা দায়ের করা হয় এবং সংশ্লিষ্ট অন্য দোকান মালিকদেরকে পুনরায় এ ধরনের অবৈধ পণ্য মজুত ও বাজারজাত না করার জন্য কঠোরভাবে সতর্ক করা হয়। মার্কেট কমিটির সদস্যরা ভবিষ্যতে এ ধরনের নকল ট্যাক্স স্ট্যাম্পযুক্ত অবৈধ সিগারেট মজুত ও বিক্রি না করার অঙ্গীকার ব্যক্ত করেন।
এর আগে বিয়ানীবাজারের মুফাস্বির মার্কেটেও একই ধরনের অভিযান পরিচালনা করে নকল ট্যাক্স স্ট্যাম্পযুক্ত বিপুল পরিমাণ অবৈধ সেনর গোল্ড সিগারেট উদ্বার করা হয়।
উল্লেখ্য সিলেটের সর্বত্রই এ ধরনের অবৈধ সিগারেটে বাজার ছেয়ে গেছে। ফলে প্রতিনিয়ত সরকার বিপুল পরিমাণ রাজস্ব হারাচ্ছে। গত বছর দেশে অবৈধ সিগেরেট মজুদ ও বাজারজাত করার কারণে সরকার প্রায় ৮৫০ কোটি টাকার রাজস্ব হারিয়েছিল, যা এ বছর আরো বৃদ্ধি পেয়ে এক হাজার কোটি টাকা ছাড়িয়ে যেতে পারে। তাই সংশ্লিষ্ট সকলেই অব্যাহতভাবে এ ধরনের অভিযান পরিচালনা করার ওপর গুরুত্বারোপ করেন।

সূত্র : প্রেস বিজ্ঞপ্তি

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.