চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাস মালিক সমিতির অবরোধ

জনদুর্ভোগ বর্ণনাতীত
চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম-কাপ্তাই সড়কে সিএনজি যাত্রীবেশী ছিনতাইকারীরা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) শিার্থীদের কাছ থেকে প্রতিনিয়ত মোবাইল ও টাকা ছিনতাইয়ের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় শিার্থীদের অবরোধের পর গতকাল সকাল থেকে কাপ্তাই বাস মালিক সমিতি সড়ক অবরোধ করেছে শিার্থীদের ভাঙচুরের প্রতিবাদে। ফলে ওই সড়কের যাত্রীদের অবর্ণনীয় দুর্ভোগের মুখে পড়তে হয়।
চুয়েট শিার্থীদের অভিযোগ, প্রতিনিয়ত শিার্থীরা সর্বস্ব হারাচ্ছে। সর্বশেষ গত রোববার রাত ১১টায় চুয়েটের ইলেকট্রনিক কৌশল বিভাগের তৃতীয় বর্ষের শিার্থী মো: আরিফুল ইসলাম সিএনজি অটোরিকশায় করে ক্যাম্পাসে ফেরার সময় ছিনতাইয়ের শিকার হন। এ ঘটনার জের ধরে চুয়েট শিার্থীরা গত মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত কাপ্তাই সড়ক অবরোধ করেছে।
এ সময় শিার্থীরা সড়কের ওপর টায়ার জ্বালিয়ে অবরোধ সৃষ্টির পাশাপাশি কয়েকটি গাড়ি ভাঙচুর করে। ফলে ওই সড়কে যানবাহন চলাচল এই ঘটনায় বন্ধ থাকে। পরে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে চুয়েট ছাত্র-শিকদের বৈঠকের পর অবরোধ তুলে নেয়া হয় রাত সাড়ে ৮টায়।
এ সময় কাপ্তাই বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন তিপূরণসহ এই বিষয়ে সুরাহা না হওয়া পর্যন্ত চট্টগ্রাম-কাপ্তাই সড়কে বাস, অটোরিকশা চলাচল বন্ধ থাকবে বলে ঘোষণা দেন। সেই ঘোষণা অনুসারে বুধবার সকাল থেকে ওই সড়কে বাস ও অটোরিকশা চলাচল বন্ধ রয়েছে। এ সময় অন্যান্য গাড়ি চলাচলেও বাধা দেয়া হয়।

দুই দিনের এই অবরোধে চরম ভোগান্তিতে পড়েছেন ওই সড়ক ব্যবহারকারী সাধারণ মানুষ। বিকল্প পথ ব্যবহার করে অনেকে প্রয়োজনের তাগিদে শহরে এলেও স্বাভাবিকের চেয়ে কয়েকগুন সময় এবং অর্থ ব্যয় করতে হয়েছে। পাশাপাশি ভোগান্তিতো রয়েছেই। অনেককে হেঁটে দীর্ঘ পথ পাড়ি দিতেও দেখা যায়।
চুয়েট শিার্থীরা জানান, তারা প্রতিনিয়ত কাপ্তাই সড়কে ছিনতাইকারীদের কবলে পড়ছেন। তাদের অভিযোগ কিছু সিএনজিচালকের সহযোগিতায় একের পর এক ছিনতাইয়ের ঘটনা ঘটছে।

 

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.